Thu. Apr 25th, 2024

পাথরের নন্দী (ষাঁড়) দূধ খাচ্ছে ‌বালতি বালতি।

1 min read

আজকের বার্তা,তপন,৩১ জুলাইঃ- পাথরের নন্দী (ষাঁড়) দূধ খাচ্ছে ‌বালতি বালতি। কথাটা শুনলেই হয়ত আপনি বলবেন গা৺জার‌ দম পরেনিতো ? কিন্তু না এই চন্দ্র যান ২ এর আধুনিক যুগে ও বিঞ্জানকে সরিয়ে রেখে ‌আমরাও বিশ্বাস ‌অবিশ্বাসের‌ চোখে প্রত‍্যক্ষ করলাম সত্যিই পাথরের ষাঁড় দূধ খাচ্ছে (পাথর শুষে নিচ্ছে)। হাজার হাজার মানুষ ‌দেখছে শুধু নয় ঘটিতে, গ্লাসে, বাটিতে করে‌ খাঁটি গরুর দুধ চামুচে করে ‌শ্বেত পাথরের ষাঁড় কে খাওয়াচ্ছে। এমন আশ্চর্য ঘটনা ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের ‌হলিদানা গ্ৰামে।

স্থানীয় সূত্রে জানাগেছে, হলিদানা গ্ৰামে শ্রী শ্রী রাজ রাজেশ্বরী মন্দিরে দূর্গা পূজা ‌থেকে লক্ষী পূজা ইত‍্যাদি অনেক পূজা হয় বহু দিন ধরে। এই মন্দির প্রাঙ্গণে ২০০৫ সালে সরস্বতীর পাথরের মূর্তি, ২০১৪ সালে শিবের মূর্তি, ২০১৭ সালে গনেশ ও‌ নন্দী মূর্তি পাওয়া যায় মাটি খুঁড়ে। প্রতি বছর শ্রাবন মাসে এখানে সোমবার করে মেলা বসে। গত সোমবার সন্ধ্যায় গ্ৰামের এক ভক্ত প্রতিদিনের মতো দুধ নিয়ে পূজোর নিয়ম মেনে নন্দীকে নাম মাত্র‌ দুধ পান করাতে যান। কিন্তু তিনি দেখেন যে তার পাত্রের দুধ সব ষাঁড় টেনে নিচ্ছে। এর পর তিনি মন্দির কমিটির সদস্যদের জানান ঘটনাটি। সঙ্গে সঙ্গে জড়ো হয়ে যায় গ্ৰামবাসিরা। শুরু হয় দুধ খাওয়ানোর পালা। চলে সারা রাত ধরে।
মন্দির কমিটির সভাপতি সুবল মাহাতো জানান, এটি আমরাও স্বচক্ষে দেখেছি। তারপরতো সবাই মোবাইলে ছবি তুলছেন। হলিদানা গ্ৰাম এখন ভক্তদের তীর্থ স্থান হওয়ার আশায় ‌বুক বাঁধছে গ্ৰামবাসীরা ।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.