Thu. Apr 25th, 2024

দুইটি ভূত ঘুরে বেড়াচ্ছে দক্ষিণ দিনাজপুর জেলার জনতি গ্রামে! কারণ তারা সরকারি ভোটার তালিকায় মৃত।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ২৯ ডিসেম্বর: দুইটি ভূত আর ১০ জনের মতোই ঘর-সংসার করছে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের নাজিরপুর গ্রাম পঞ্চায়েতের জনতি গ্রামে। জলজ্যান্ত বেঁচে থাকতেও, মৃত ভোটার তালিকায়। বিরোধীদলকে সমর্থন করায়, নাম কাটা হয়েছে ভোটার তালিকা থেকে, এমনটাই অভিযোগ উঠেছে।

বেঁচে থাকতেও নতুন ভোটার তালিকায় নাম উঠল না একই গ্রামের দুইজনের। বালুরঘাট ব্লকের নাজিরপুর গ্রাম পঞ্চায়েতের জনতি গ্রামের বাসিন্দা শম্ভু চন্দ্র দাস এবং মলিনা সরকার ১৭ নম্বর নাজিরপুর গ্রাম পঞ্চায়েতের ১২৮ নম্বর বুথের ভোটার। তাদের অভিযোগ, পুরনো ভোটার তালিকায় তাদের নাম রয়েছে, রয়েছে ভোটার কার্ডও, নতুন ভোটার তালিকায় নাম নেই তাদের। অভিযোগ, মৃত হিসেবে চিহ্নিত করেই বাদ দিয়ে দেওয়া হয়েছে। যা নিয়ে ক্ষুদ্ধ বালুরঘাট ব্লকের নাজিরপুর গ্রামের ঐ দুইজন। একাধিক জায়গায় গিয়েও সুরাহা মেলেনি বলে জানিয়েছেন তারা। বালুরঘাট বিডিও অফিস এবং নাজিরপুর পঞ্চায়েত সমিতিতে বারবার জানিয়েও ওঠেনি নাম। আরও অভিযোগ, তারা বিজেপি করে বলেই তাদের নতুন ভোটার তালিকায় বাদ দেওয়া হয়েছে।

বিজেপির স্থানীয় মন্ডল সভাপতি প্রবীর মন্ডল জানান, ওই দুই ব্যক্তি বিজেপিকে সমর্থক বলেই ভোটার তালিকা থেকে তাদের নাম বাদ দেওয়া হয়েছে।

তৃণমূল জেলা সহ সভাপতি জানান, বেছে বেছে নাম কাটার বিজেপি যে অভিযোগ করেছে তা ভিত্তিহীন। ভোটার তালিকা নির্বাচন কমিশন তৈরি করে। এর সাথে তৃণমূলের কোনো যোগ নেই।

যদিও বালুরঘাটের বিডিও বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।
এখন দেখার, সশরীরে বেঁচে থাকা, ভোটার তালিকায় মৃত ব্যক্তিরা পুনরায় ভোটার তালিকায় জীবিত হন কিনা!

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.