Thu. Feb 29th, 2024

আজ থেকে নবদ্বীপ ধাম এক্সপ্রেস ট্রেনের শুভ উদ্বোধন বালুরঘাট থেকে।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ৩০মেঃ সোমবার বালুরঘাট থেকে নবদ্বীপ গামী ট্রেন চলাচলের শুভ উদ্বোধন করেন বালুরঘাট লোকসভার সাংসদ সুকান্ত মজুমদার। যার কারণে ইস্কন মন্দির দর্শনের সুবিধাও পাবে দক্ষিণ দিনাজপুর জেলার মানুষ। বালুরঘাট থেকে সপ্তাহে পাঁচদিন চলবে এই ট্রেন।

সম্প্রতি নবদ্বীপ – মালদা ট্রেনকে এক্সটেনশন করে বালুরঘাট পর্যন্ত করার দাবী জানিয়েছিলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার । সুকান্ত মজুমদারের সেই আবেদনের প্রেক্ষিতে রেল বোর্ডের অনুমোদন পেয়ে, এদিন বালুরঘাট থেকে চলাচল শুরু হয়।
গত জানুয়ারী মাসে নবদ্বীপ – মালদা ট্রেনকে বালুরঘাট পর্যন্ত এক্সটেনশন করার জোড়ালো দাবী জানিয়েছিলেন বালুরঘাটের সাংসদ। তাকে মান্যতা দিয়ে উত্তরপুর্ব রেল তা অনুমোদনের জন্য রেল বোর্ডের কাছে চিঠি পাঠাতেই আরো একটি রেল পাবার আশায় বুক বাধতে শুরু করেছিল দক্ষিন দিনাজপুর জেলার মানুষ। অবশেষে এদিন ৩০ মে থেকে শুরু হলো এই এক্সপ্রেস ট্রেনটি।

মংগল, বুধ , শুক্র, শনি ও রবিবার এই পাচ দিন ট্রেনটি নব্দ্বীপধাম থেকে বালুরঘাটের মধ্যে যাতায়াত করবে। ভোর ৪.৪৫ মিনিটে নবদ্বীপ থেকে ছেড়ে দুপুর ১২:১০ টায় বালুরঘাট এসে ট্রেনটি পৌছবে এবং বালুরঘাট থেকে দুপুর ২:২০ মিনিটে ছেড়ে রাত্রি ৮:৫৫ মিনিটে নবদ্বীপধামে পৌছবে।

এদিন দুপুরে বালুরঘাট থেকে নবদ্বীপ ধাম এক্সপ্রেস ট্রেনের শুভ উদ্বোধন করেন বালুরঘাট লোকসভার সাংসদ সুকান্ত মজুমদার। উপস্থিত ছিলেন তপন বিধানসভার বিধায়ক বুধরাই টুডু, গঙ্গারামপুর বিধানসভার বিধায়ক সত্যেন্দ্র নাথ রায়, উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের কাটিহার ডিভিশনের ডি আর এম কর্ণেল শুভেন্দু কুমার চৌধুরী।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.