Thu. Feb 29th, 2024

হিলি ভারত-বাংলাদেশ সীমান্তে অবৈধ পাচার রোধ করার লক্ষ্যে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের উদ্যোগে হিলির শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থানের দিশা দেখানোর উদ্যোগ নিল পুলিশ প্রশাসন।

1 min read

 

আজকেরবার্তা, হিলি,২৯এপ্রিলঃ হিলি ভারত-বাংলাদেশ সীমান্তে অবৈধ পাচার রোধ করার লক্ষ্যে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের উদ্যোগে হিলির শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থানের দিশা দেখানোর উদ্যোগ নিল পুলিশ প্রশাসন। শুক্রবার সকালে হিলি থানার একটি সভা কক্ষে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের তরফে আয়োজন করা হয় একটি প্রশিক্ষণ শিবিরের। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার রাহুল দে সহ হিলি থানার অন্যান্য আধিকারিকেরা।
ভারত- বাংলাদেশ সীমান্তের হিলি তে বসবাসকারী প্রায় ৫০ জন বেকার যুবকদের উপস্থিতিতে এই শিবির অনুষ্ঠিত হয়। জেলা পুলিশের এই উদ্যোগে যেমন এলাকার বেকারদের কর্মসংস্থান বাড়বে, তেমনই যুবকদের মধ্যে পাচার ও অপরাধমূলক কাজের প্রবণতা কমবে বলে পুলিস জানিয়েছে। আজকের এই শিবিরে তাদের মাসরুম চাষ, মৎস্য চাষ এর উপর জোর দেওয়া হয়। কেননা এগুলো বর্তমানে লাভজনক চাষ। এক্ষেত্রে তাদের অর্থনৈতিক ভাবে সাম্বলম্বী করে তুলতে সরকারি বিভিন্ন প্রকল্পের মধ্যমে লোন পাইয়ে দেবার ও প্রচেষ্টা করবে জেলা পুলিশ বলে আজকের এই শিবিরে যোগ দেওয়া বেকার যুবকদের আশ্বস্ত করা হয়েছে।
প্রসঙ্গত, হিলির ভারত- বাংলাদেশ সীমান্ত এলাকা দিয়ে প্রতিনিয়ত নানা ধরনের পাচার ও অপরাধমূলক কার্যকলাপ চলতে থাকে। কাজ না থাকায় যুবকরা পাচার কাজের পাশাপাশি নেশাগ্রস্ত হয়ে পড়ে ও নানা অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। এবার তারা জেলা পুলিসের সহযোগিতায় কর্মসংস্থানের দিশা দেখতে পাবে।
এবিষয়ে জেলা পুলিশ সুপার রাহুল দে জানান, জনসংযোগের উপর আমরা জোর দিয়েছি। ইতিমধ্যেই আমরা বিভিন্ন প্রকল্প চালু করেছি। হিলি যেহেতু সীমান্ত এলাকা। তাই কর্মসংস্থানের অভাবে অনেকেই পাচার ও অপরাধমূলক কাজে জড়িয়ে পড়ে। তাই আমরা হিলির সীমান্ত এলাকার শিক্ষিত বেকার যুবকদের নিজের পায়ে দাঁড়াতে দিশার মাধ্যমে নতুন নতুন চাষ ও নানা কাজে প্রশিক্ষণ দিয়ে তাঁদের কর্মসংস্থানের সুযোগ করে দেওয়ার প্রচেষ্টা করা হবে বলে জানান।

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.