Sun. Apr 21st, 2024

কিশোর-কিশোরীদের বিভিন্ন ধরনের চিকিৎসা পরিষেবা ও পরামর্শ দিতে উদ্যোগী হয়েছে হিলি ব্লক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি এবং হিলি পঞ্চায়েত সমিতি।

1 min read

আজকেরবার্তা, হিলি, ২৮এপ্রিলঃ কিশোর-কিশোরীদের বিভিন্ন ধরনের চিকিৎসা পরিষেবা ও পরামর্শ দিতে উদ্যোগী হয়েছে হিলি ব্লক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি এবং হিলি পঞ্চায়েত সমিতি। বৃহস্পতিবার দুপুরে হিলি ব্লকের বেশ কিছু যুবক যুবতীর কিশোর কিশোরীদের নিয়ে দিনের স্বাস্থ্য মেলার আয়োজন করা হয়। দক্ষিণ দিনাজপুর জেলায় প্রথম এই ধরনের কোনো স্বাস্থ্য মেলার আয়োজন করা হয়েছে বলে দাবি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি এবং হিলি পঞ্চায়েত সমিতির। এদিন একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে স্বাস্থ্য মেলার শুভ সূচনা করেন হিলি ব্লক স্বাস্থ্য আধিকারিক। এছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএসপি ট্রাফিক বিল্বমঙ্গল সাহা, রুদ্রাংশু মজুমদার সহ অন্যান্য বিশিষ্টজনেরা।
মূলত, লোকলজ্জার ভয়ে বিভিন্ন ক্ষেত্রে দেখা যায় কিশোর কিশোরীরা বিভিন্ন ধরনের গোপন অসুখ হলে পরেও তা পরিবার পরিজনকে বলতে পারেন না। এমনকি চিকিৎসককে দেখাতেও ভয় পায়। মূলত কিশোর কিশোরীদের ক্ষেত্রে এমনটা বেশি দেখা যায়৷ সেই জায়গা থেকে এইসব কিশোর-কিশোরীদের বিভিন্ন ধরনের চিকিৎসা পরিষেবা ও পরামর্শ দিতে উদ্যোগী হয়েছে হিলি ব্লক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি এবং হিলি পঞ্চায়েত সমিতির৷ বৃহস্পতিবার দুপুরে হিলি গ্রামীণ হাসপাতাল চত্বরে কিশোর-কিশোরী স্বাস্থ্য মেলার আয়োজন করা হয়। যা দক্ষিণ দিনাজপুর জেলায় প্রথম বলেই দাবি করেছেন আয়োজকরা। স্থানীয়দের উপস্থিতিতে এদিনের এই অনুষ্ঠানটি সফল মন্ডিত হয়। কিশোর-কিশোরীদের মন থেকে বিভিন্ন স্বাস্থ্য সম্পর্কে ভয় দূর করতেই আজকের এই স্বাস্থ্য মেলার আয়োজন করা হয়েছে হিলি ব্লক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি এবং হিলি পঞ্চায়েত পক্ষ থেকে। সাধারণ মানুষের জন্য নেওয়া স্বাস্থ্য মেলার মত এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সকলেই।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.