Thu. Feb 29th, 2024

বালুরঘাট হাসপাতলে ভর্তি হতে এসে কোভিড পরিক্ষা সময়মত না হওয়ায়, লাইনে দাঁড়িয়ে নাজেহাল রোগীরা।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, 28এপ্রিলঃ ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে নাজেহাল রোগী ও রোগীর আত্মীয়-স্বজন। করোনা পরীক্ষায় দেরি হওয়ার কারণে হাসপাতালে ভর্তি হতে দেরি হচ্ছে রোগীদের বলে অভিযোগ। বালুরঘাট জেলা হাসপাতাল বা সুপার স্পেশালিটি হাসপাতালে যেকোন রোগ নিয়ে ভর্তির আগে করতে হচ্ছে কোভিড পরীক্ষা। অভিযোগ কোভিড পরীক্ষার জন্য দীর্ঘক্ষন প্পেক্ষা করতে হচ্ছে। লোকবল কম থাকায় সময়মতো হচ্ছেনা কোভিড পরিক্ষা তাই চিকিৎসার জন্য সময়মত হাসপাতালে ভর্তি হতে পারছেন না এমার্জেন্সি রোগীরা।

রাজ্য সহ দেশজুরে আছড়ে পড়েছে কোভিডের দ্বিতীয় ঢেউ । দক্ষিণ দিনাজপুর জেলায় ক্রমাগত বেড়ে চলেছে কোভিড আক্রান্তের সংখ্যা। গত 24 ঘণ্টায় জেলায় ৮২ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। জেলায় গত 24 ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে দুই জনের।

যেকোন রোগ নিয়ে বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তির ক্ষেত্রে কোভিড টেস্ট করা বাধ্যতামূলক। অন্যান্য রোগ নিয়ে বালুরঘাট জেলা হাসপাতালে আসা রোগীদের ভর্তির জন্য কোভিড পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ থেকে। বালুরঘাট জেলা হাসপাতালে এমার্জেন্সির পাশেই কোভিড পরীক্ষা কেন্দ্র খোলা হয়েছে। কিন্তু রোগীর আত্মীয় স্বজনদের অভিযোগ সেখানে সকাল ন’টা থেকে পরীক্ষার কথা থাকলেও, দুপুর 12 টা পর্যন্ত পরীক্ষক না থাকায় দীর্ঘ লাইন দিয়ে বসে থাকতে হচ্ছে সাধারণ মানুষ থেকে শুরু করে হাসপাতালে চিকিৎসা করতে আসা রোগীদেরও। ফলে গুরুতর অসুস্থ রোগীদের হাসপাতলে ভর্তি হতে না পেরে দীর্ঘক্ষন লাইনে বসে থাকতে হচ্ছে অসহ্য যন্ত্রণা সহ্য করে। এমনই অভিযোগ সরব হলো বিভিন্ন রোগীর আত্মীয় মিঠুন সাহা, মজির উদ্দিন মন্ডলেরা।

এ বিষয়ে জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা মুখ না খুললেও, হাসপাতালে কোভিড পরীক্ষাকেন্দ্রের এক স্বাস্থ্যকর্মী অভিজিৎ মন্ডল স্বীকার করেন যে মাত্র একজন পরীক্ষক রয়েছেন। কভিড পরীক্ষা কেন্দ্রে লোক বল কমের কারণে পরীক্ষা শুরু করতে দেরি হচ্ছে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.