Thu. Apr 25th, 2024

আগুনে ঝলসে গেল মায়ের প্রতিমা। সাথে ঝলসে গেল মেলার দকানদারদের ব্যবসার।

1 min read

আজকেরবার্তা, হিলি, ২৭ নভেম্বরঃ অজানা কারণে পুরলো হিলি চোদ্দো হাত মায়ের প্রতিমা। দাউ দাউ আগুনে ঝলসে গেল মায়ের প্রতিমা। সাথে ঝলসে গেল মেলার দকানদারদের ব্যবসার। দীর্ঘ দুবছর করোনা আবহের পর এবার একটু পরিস্থিতি স্বাভাবিক হলে বসে হিলির প্রসিদ্ধ চোদ্দো হাত কালির পূজা ও মেলা। কিন্তু ভাগ্যের পরিহাসে হঠাৎ আগুন লাগার ঘটনা ঘটে মায়ের মূর্তিতে। অগ্নিদদ্ধ হয়ে যায় মায়ের প্রতিমা। ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায় সমগ্র মেলাচত্বরে।

আতঙ্কিত হয়ে পড়ে মেলার দোকানীরা। ব্যবসার আশা নিয়ে দীর্ঘ দু’বছর অপেক্ষা করে পরসা সাজিয়ে দোকানীরা বসেছিল মেলাতে। সাতদিন ব্যাপী এই মেলা কে কেন্দ্র করে বহু দূর দুরান্ত থেকে মানুষদের সমগম হয়ে থাকে হিলি চোদ্দো হাত কালি মাতার পুজা ও মেলা কে কেন্দ্র করে। কিন্তু হঠাৎ এই অগ্মিকান্ডর পর হতাসা দেখা দিতে শুরু করেছে মেলার দোকানিদের মধ্যে।

রাসপূর্নিমার পরের অমবস্যায় পুজিত হয়ে আসেন হিলির চোদ্দো হাত কালি মাতা। তার পর থেকে সাত দিন ব্যাপী মন্দির প্রাঙ্গণে মেলা বসে। দূর দুরান্ত থেকে ব্যবসায়ীরা বিভিন্ন ধরনের দোকান নয়ে আসেন মেলাতে। সিমান্ত লাগোয়া এলাকার এই মেলায় দূর দুরান্ত থেকে বহু মানুষ আসেন। তাই এই কয়েকদিন ভালো পরিমাণে ব্যবসার আশায় মেলায় আসে ব্যবসায়ীরা। কিন্তু অজ্ঞাত কারণ বসত হঠাৎ এই অগ্নিকাণ্ডের ঘটনায় নিরাশা দেখা দিয়েছে মেলায় আসা ব্যবসায়ীদের মধ্যে।

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.