Sun. Apr 21st, 2024

ঝড়ের দাপটে ক্ষতিগ্রস্ত হয়ে পড়া প্রাথমিক বিদ্যালয় গুলি বুধবার পরিদর্শন করলেন কোচবিহার জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান হিতেন বর্মন।

1 min read

আজকেরবার্তা, কোচবিহার, ২৭এপ্রিলঃ কালবৈশাখীর দাপটে ক্ষতিগ্রস্ত কোচবিহার জেলার বহু এলাকা। কোচবিহার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের টাপুরহাট, মোয়ামারী, সুটকাবাড়ি সহ বিভিন্ন এলাকায় কালবৈশাখীর দাপটে ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ঘরবাড়ি। সাধারণ মানুষের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি এলাকার প্রাইমারি স্কুল গুলিও ঝড়ের দাপটে বিপর্যস্ত হয়ে পড়েছে। ঝড়ের দাপটে ক্ষতিগ্রস্ত হয়ে পড়া প্রাথমিক বিদ্যালয় গুলি বুধবার পরিদর্শন করলেন কোচবিহার জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান হিতেন বর্মন। ঝড়ে বিপর্যস্ত হয়ে পড়া প্রাথমিক বিদ্যালয়গুলির ক্ষয়ক্ষতি খতিয়ে দেখলেন তিনি। ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়ে পড়ার পর থেকেই প্রায় পঠন-পাঠন বন্ধের দিকে বিদ্যালয়গুলির। কালবৈশাখীর দাপটে প্রাথমিক বিদ্যালয়ের টিনের চাল উড়ে চলে গিয়েছে। শুধুমাত্র টিনের চাল না অন্যান্য বহু ক্ষয়ক্ষতি হয়েছে বিদ্যালয়গুলিতে। কালবৈশাখীর দাপটে কোচবিহার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের টাপুরহাট, মোয়ামারি, সুটকাবাড়ি সহ বেশ কিছু এলাকার প্রাথমিক বিদ্যালয় গুলি ক্ষতিগ্রস্ত হয়েছে সেই সমস্ত প্রাথমিক বিদ্যালয় গুলি পরিদর্শন করা হয় বুধবার।
বিদ্যালয় পরিদর্শন করবার পর, জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান হিতেন বর্মন জানান, “ঝড়ের পরদিনই কিছু স্কুল পরিদর্শন করা হয়েছিল। কয়েকটি স্কুলের ত্রিপালের ব্যবস্থাও করা হয়েছিল। এ দিন বড় আঠারো কোটা স্পেশাল ক্যাডার প্রাথমিক বিদ্যালয় সহ আরও দুটি স্কুল পরিদর্শন করা হলো। স্কুলগুলির চাল উড়িয়ে নিয়ে গিয়েছে। কিছু কিছু জায়গায় দেওয়াল ভেঙে গিয়েছে।প্রাথমিক ভাবে পঠন-পাঠন শুরু করা গেলেও আমরা চাইছি বর্ষার আগেই যেন স্কুলগুলোতে টিন লাগিয়ে পুরনো অবস্থায় ফিরিয়ে দেওয়া যায়। সামনেই শিশুদের মূল্যায়নএবং তারপর গরমের ছুটি পড়ে যাবে , তাই বর্ষার আগে আগেই আমরা দ্রুত স্কুলগুলোকে স্বাভাবিক করে দেওয়ার ব্যবস্থা করছি।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.