Thu. Feb 29th, 2024

তপন ব্লকের ৪১নং গঙ্গারামপুর বিধানসভার শালার প্রাথমিক বিদ্যালয়ের 127 নম্বর কেন্দ্রেনেই কোন সামাজিক দুরত্ব ভোটদাতাদের মধ্যে

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ২৬ এপ্রিলঃ- সপ্তম দফার নির্বাচনে হল দক্ষিণ দিনাজপুর জেলায়। ছোট খাটো দু-একটি ঘটনা ছাড়া কোন রুপ অপ্রীতিকর ঘটনা ঘটেনি এখানে। সোমবার শান্তিপূর্ণ ভবে চলে ভোট গ্রহণ পর্ব।
কেন্দ্রবাহিনীর উপস্থিতিতে চলে শান্তিপূর্ণ ভোটগ্রহণ।

সারা পশ্চিমবঙ্গ জুড়েই বাড়ছে দ্বিতীয় পর্যায়ের করোনা কিন্তু তবুও ও সামাজিক দূরত্বের বালাই নেই তপন ব্লকের ৪১নং গঙ্গারামপুর বিধানসভার শালার প্রাথমিক বিদ্যালয়ের 127 নম্বর কেন্দ্রে। কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট হয় এখানে। আইসিডিএস কর্মীদের দ্বারা স্যানিটাইজার দেওয়া হয় প্রত্যেককে এবং করা হয় থার্মাল চেকিং। কিন্তু ভোটকেন্দ্রের বাইরে লাইনে নজরে আসলো সামাজিক দূরত্ব অভাব। আইসিডিএস কর্মীদের দ্বারা বারবার মানুষকে সচেতন করা হয়েছে কিন্তু ভোটগ্রহণের একবারে শেষ পর্যায়ে এসে নজরে আসে সেখানে নেই কোনো সামাজিক দূরত্বর বালাই। গণতন্ত্রের সবথেকে বড় উৎসব ভোট। আর এই ভোট উৎসবে মেতে উঠে হয়তো করোনা পরিস্থিতি কে ভুলে গিয়েছে ভোটারেরা, কিন্তু বারতি করণা পরিস্থিতি মাথায় রেখে নির্বাচন কমিশনের পক্ষ থেকে জারি করা হয়েছে একাধিক নিয়মাবলী। তার মধ্যে ভোটকেন্দ্রে সামাজিক দূরত্ব বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাছাড়াও স্যানিটাইজারের ব্যবহার এবং থার্মাল চেকিং করা হবে বলে জানানো হয়েছিল নির্বাচন কমিশনের পক্ষ থেকে। একইরকম ভাবে সঠিক বিধিনিষেধ মেনে আসছিল ভোটাররা। স্বাস্থ্যকর্মীরা ও আইসিডিএস কর্মীদের তৎপরতায় করা হয় স্যানেটাইজার বিতরণ ও চলে থার্মাল চেকিং। ভোট পর্ব শেষের দিকে তপন ব্লকের শালাস প্রাথমিক বিদ্যালয়ের ভোট গ্রহণ কেন্দ্রে নজরে আসলো একটু অন্যরকম চিত্র। লাইনে দাঁড়ানোর পর যেন কোন রকম সামাজিক দূরত্ব ভুলে গিয়েছি সেখানকার মানুষেরা। ভোটগ্রহণের সময় এর একবারে শেষ সীমানায় এসে নজরে আসলো এই চিত্র। তপন ব্লকের শালার প্রাথমিক বিদ্যালয় লাইনে ভিড় রয়েছে যথেষ্ট পরিমানে কিন্তু নেই কোন সামাজিক দূরত্ব। কারও কারও মুখে মাক্সও নেই। স্বাস্থ্যকর্মীদের পক্ষ থেকে দেওয়া হচ্ছিল স্যানিটাইজার এবং করা হচ্ছিল বারংবার থার্মাল চেকিং। কিন্তু এই বুথের সমস্ত চিত্র মাথায় রেখে এটা বলা যেতেই পারে যে ভোটের রাস ছাপিয়ে ফেলেছে করোনার ভয়কে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.