Sun. Apr 21st, 2024

সাতদফার নির্বাচনে, ৩৯ নং বালুরঘাট বিধানসভা কেন্দ্রে শুরু হল ভোটগ্রহণ।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ২৬এপ্রিলঃ সাত দফার নির্বাচন শুরু হল দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে। 39 নম্বর বালুরঘাট বিধানসভা কেন্দ্র শুরু হলো নির্বাচন প্রক্রিয়া। করোনা আবহকে মাথায় রেখে শুরু হয়েছে নির্বাচন। সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলা হচ্ছে বারংবার। মুখে মাক্স না পড়ে ভোট কেন্দ্রের ভেতরে প্রবেশ করা নিষিদ্ধ জারি করা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। সকাল থেকেই এলাকার প্রবীণ থেকে বৃদ্ধ সকলেই ভিড় করে ভোট দেওয়ার জন্য। কেন্দ্র বাহিনীর উপস্থিতিতে সমস্ত রকম সুরক্ষা বিধি মেনে করা হলো ভোটগ্রহণ। বালুরঘাট শহরে সকাল সাতটা থেকে শুরু হয়ে গেছে ভোটগ্রহণ।
করোনা পরিস্থিতি নিয়ে সচেতন নির্বাচন কমিশন, সপ্তম দফার ভোটে দেখা গেল তারই চিত্র। ভোটাররা ভোট দিতে বুথের সামনে আসলে থার্মাল পাওয়ার দিয়ে পরীক্ষা করা হচ্ছে জ্বর। পাশাপাশি হাত স্যানেটাইজ করে দাঁড়াতে হচ্ছে লাইনে। এমনকি মানা হচ্ছে সামাজিক দূরত্ব। বালুরঘাট সি,পি,ডব্লিউ,ডি অফিসের তিনটি বুথে সোশ্যাল ডিসটেন্স মানতে ভোটারদের দাঁড়ানোর জন্য দূরত্ব মেনে করা হয়েছে গোল চিহ্ন। এমনকি ভোটদানের আগে প্রত্যেকের হাতে দেওয়া হচ্ছে গ্লাভস। করোনা সংক্রমণ রুখতে নির্বাচন কমিশনের এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছে ভোটাররা।
বালুরঘাট শহরের আশুতোষ বালিকা বিদ্যালয় কেন্দ্রের চারটি বুথেও শুরু হয়েছে ইতিমধ্যে ভোটগ্রহণ। শান্তিপূর্ণভাবে প্রথমদিকে শুরু হয়েছে ভোটগ্রহণ। সামাজিক দূরত্ব বজায় রেখে সকলেই লাইনে দাঁড়াচ্ছে। তারপর এক এক করে ভোটকেন্দ্রে ভিতরে গিয়ে ভোট দিচ্ছে ভোটারেরা। প্রবীণ থেকে নবীন সকলেই একই লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছে। ভোটদানকে কেন্দ্র করে উন্মাদনা দেখা দিয়েছে নতুন ভোটারদের মধ্যে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.