Thu. Apr 25th, 2024

লোকসভা ভোটকে পাখির চোখ করে দক্ষিণ দিনাজপুরের রেল উন্নয়নে কাজ বিজেপির।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ২৩ নভেম্বর: লোকসভা ভোটকে পাখির চোখ করে দক্ষিণ দিনাজপুরের রেল উন্নয়নে কাজ বিজেপির। লোকসভা ভোটের আগেই বালুরঘাট রেল স্টেশন থেকে চারটি নতুন ট্রেন পেতে পারে জেলাবাসী।
বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার এদিন ভিডিও বার্তায় জানান, বালুরঘাট রেল স্টেশনে দ্রুত পিকলাইন সিকলাইনের কাজ দ্রুত শেষ হয়ে যাবে। পিকলাইন এর কাজ শেষ হলেই বালুরঘাট থেকে নতুন নতুন রুটে রেল চলাচল শুরু করবে।
বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে, বালুরঘাট থেকে শিয়ালদহ সরাসরি একটি নৈশ ট্রেন, বালুরঘাট থেকে গৌহাটি (কামাক্ষ্যা এক্সপ্রেস), বালুরঘাট থেকে ব্যাঙ্গালোর এবং বালুরঘাট থেকে দিল্লি এই চারটি নতুন ট্রেন পেতে পারে দক্ষিণ দিনাজপুর জেলাবাসী।

এদিন বৃহস্পতিবার সকালে বালুরঘাট স্টেশন পরিদর্শনে আসেন ডি আর এম সুরেন্দ্র কুমার এবং নর্থ ফ্রন্টিয়ার রেলওয়ে জেনারেল ম্যানেজার চেতন শ্রীবাস্তব। আগামী জানুয়ারি মাসের মধ্যেই শেষ হবে বালুরঘাট রেলস্টেশনের নির্মীয়মান রেল সেড, পিকলাইন সিক লাইনের কাজ আর এই কাজ শেষ হলেই বালুরঘাট স্টেশন থেকে একাধিক দূরপাল্লার ট্রেন চালু করার সম্ভাব হবে বলে জানালেন নর্থ ফরটিয়ার রেলওয়ে জেনারেল ম্যানেজার চেতন শ্রীবাস্তব।
উল্লেখ্য বিগত প্রায় দেড় বছরেরও বেশি সময় ধরে বালুরঘাট স্টেশনে পিক লাইন সিক লাইন ও রেল সেডের কাজ চলছে কিন্তু অত্যন্ত ধীর গতিতে কাজ চলার অভিযোগ উঠেছে একাধিকবার। এমনকি এই অভিযোগ পেয়ে ডিআরএম সুরেন্দ্র কুমার বিগত কয়েক মাসে একাধিকবার বালুরঘাট স্টেশন পরিদর্শনে এসেছেন। সাংসদ সুকান্ত মজুমদারও যতবার জেলা সফরে এসেছেন ততবার বালুরঘাট স্টেশনে গিয়ে কাজের তদারকি করেছেন এবং দ্রুত কাজ শেষ করার দাবি জানিয়েছেন। অবশেষে চেতন শ্রীবাস্তব বৃহস্পতিবার ঘোষণা করেন আগামী জানুয়ারি মাসের মধ্যেই নির্মীয়মান সেড ও পিকলাইন সিক লাইনের কাজ শেষ হয়ে যাবে এবং জানুয়ারি মাঝামাঝি অথবা ফেব্রুয়ারি মাসের শুরুতেই বালুরঘাট থেকে শিয়ালদা একটি ট্রেন ছুটতে শুরু করবে। এছাড়াও একাধিক দূরপাল্লার ট্রেন চালানো সম্ভব হবে বালুরঘাট স্টেশন থেকে।

বিজেপি রাজ্য সভাপতি তথা বালুঘাটের সাংসদ সুকান্ত মজুমদার জানান, জেলায় রেল উন্নয়নে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যেই বালুরঘাটে পিক লাইন সিক লাইনের কাজ চলছে। পিকলাইন সিকলাইনের কাজ শেষ হলেই বালুরঘাট থেকে আরো বেশি করে নতুন নতুন ট্রেন চালানো সম্ভব হবে। এদিন বালুরঘাটে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের জেনারেল ম্যানেজার সেই কাজের অগ্রগতি দেখতে এসেছিলেন। আশা করা যায় জানুয়ারিতেই কাজ শেষ হয়ে যাবে। এরপরই বালুরঘাট থেকে নতুন নতুন ট্রেন চালানো সম্ভব হবে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.