Thu. Feb 29th, 2024

দক্ষিণ দিনাজপুরের আইন-শৃঙ্খলা রক্ষার্থে ডগ স্কোয়াড ও মহিলা পুলিশ পরিচালিত বাইক পেট্রোল টিমের শুভ সূচনা করলেন উত্তরবঙ্গের আইজি ডি,পি, সিং।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ২৩এপ্রিলঃ আইন শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ প্রশাসনকে ঢেলে সাজাতে দক্ষিণ দিনাজপুর জেলায় এলেন উত্তরবঙ্গ রিজিয়নের আআইজি আইপিএস ডি,পি,সিং। শনিবার বালুরঘাট পুলিশ লাইনে একটি অনুষ্ঠানের মাধ্যমে কয়েকটি স্কোয়াড উদ্বোধন করেন তিনি। পাশাপাশি রক্ত দান শিবিরের আয়োজন করা হয়। এদিনের এই অনুষ্ঠানে আইজি ছাড়াও উপস্থিত ছিলেন মালদা রেঞ্জের ডিআইজি অলোক রাজুরিয়া, দক্ষিন দিনাজপুর জেলার জেলাশাসক আয়েশা রানী এ, জেলা পুলিশ সুপার রাহুল দে সহ অন্যান্যরা।

প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলার তিন দিকেই বাংলাদেশ সীমান্ত, নানা সময় জেলায় অবৈধ পাচার ও আসামাজিক আপরাধ মূলক কাজ লক্ষ্য করা গেছে। সেই দিকে নজর দিতে মুখ্যমন্ত্রীর নির্দেশে তৈরি করা হয়েছে মহিলা স্কোয়াড। বালুরঘাট পৌর এলাকায় মহিলাদের সুরক্ষা দিতে নতুন মহিলা পুলিশ পরিচালিত বাইক পেট্রোল “উইনার্স” টিম শহরে ঘুরে বেড়াবে। এছাড়াও দক্ষিণ দিনাজপুর জেলায় এতোদিন ছিল না “ডগ স্কোয়াড”। জেলায় বোম অথবা মাদকদ্রব্য তল্লাশিতে বাইরের জেলা থেকে আনতে হতো প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর। এবারে জেলা সুরক্ষায় বালুরঘাটে খোলা হল “ডগ স্কোয়াড”। দুটি প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর এখানে রাখা হয়েছে। যারা এলাকায় বোম ও মাদকদ্রব্য তল্লাশিতে সাহায্য করবে পুলিশ প্রশাসনকে।

দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপার রাহুল দে জানান, এদিন একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। এছাড়াও নতুনভাবে খোলা হল “ডগ স্কোয়াড”, মহিলাদের নিয়ে তৈরি করা হয়েছে বিশেষ পেট্রোল “উইনার্স” টিম এবং সার্ভার ক্রাইম সেলটিকে বালুরঘাট থানা থেকে স্থানান্তরিত করে পুলিশ লাইনে আনা হয়। তিনি জানান মহিলাদের এই বিশেষ টিম বালুরঘাট গঙ্গারামপুর এবং বুনিয়াদপুরে খোলা হয়েছে। যারা সাধারণ পোশাকে মহিলাদের সুরক্ষায় নজরদারি চালাবে এবং প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর নিয়ে রেল স্টেশন সহ বিভিন্ন জেলায় তল্লাশি চালানো হবে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.