Sun. Apr 21st, 2024

বাড়ছে করো না কিন্তু বন্ধ হয়নি ভোট প্রচার। মাস্ক বিহীন মানুষের ভীড় দিলিপ ঘোষের সভায়

1 min read

দক্ষিণ দিনাজপুর.হিলি ২৩ এপ্রিল : বাড়ছে করো না কিন্তু বন্ধ হয়নি ভোট প্রচার। সমস্ত রাজনৈতিক দলগুলির বড় জনসভা বাতিল করা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। করোনা সচেতনতা বিধি মানার জন্য করা হচ্ছে মাইকিংও। কিন্তু তবুও হুঁশ ফেরেনি মানুষের। মাস্কবিহীন অবস্থাতেই ভোট প্রচারে বহু মানুষ ভীড় করছে। নেই কোন রুপ সামাজিক দুরত্বও। নির্বাচনের শেষ দিনে বালুরঘাট বিধানসভা কেন্দ্রের হিলিতে ভোট প্রচারে পথসভা করতে আসেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তার সভাকে কেন্দ্র করে বহু মানুষের সমাগম হয়। নির্বাচন কমিশনের পক্ষ থেকে 500 অধিক লোক নিয়ে সভা করা নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কিন্তু তারপরেও পাঁচশোর বেশি লোক নজরে আসলো এদিনের সভায়। মাক্স বিহীন অবস্থা তেই বহু লোক রসেছে ভোট প্রচারে। বড় মিছিল, রোড শো, জনসভাগুলি বাতিল করা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। সামাজিক দূরত্ব বজায় রেখে করতে বলা হয়েছে ছোট ছোট জনসভা। কিন্তু উল্টো চিত্র নজরে আসলো হিলিতে দিলীপ ঘোষের সভায়। সামাজিক দূরত্ব তো দূরের কথা মুখে মাক্স ছিলনা বহু মানুষের। সাধারন মানুষকে মাক্স এর কথা জিজ্ঞেস করলে কখনো বলে পড়তে ভুলে গিয়েছি আবার কখনোবা বলছেন ব্যাগে আছে।

রাজ্য সহ দেশে করোনার ভয়াবহ অবস্থা।এর মধ্যে চলছে বাংলায় ভোট প্রক্রিয়া চলছে প্রচার। নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার পর ও হুস ফেরেনি সাধারণ মানুষ থেকে রাজনৈতিক দল গুলোর। বড় মিটিং রোডশো মিছিল সবেরই উপর নির্বাচনী নিষেধাজ্ঞা। ৫০০ লোক নিয়ে দূরত্ব বজায় রেখে করোনা বিধি মেনে সভা করার অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন।
অথচ আজ শুক্রবার বালুরঘাট বিধানসভা কেন্দ্রর সীমান্ত শহর হিলিতে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পথসভায় দেখা গেল সভামঞ্চে কাছে মাস্ক ছাড়া কর্মী সমর্থকদের।

দ্বিতীয় পর্যায়ের করোনা থাবা বসিয়েছে ভয়ানক ভাবে ভারতবর্ষে। কিন্তু পশ্চিমবঙ্গে ভোটের হাওয়া যেন হার মানিয়েছে করোনাকে। করোনার আতঙ্ক থামাতে পারেনি দেদার ভোট প্রচারকে। নেই মাস্ক নেই সামাজিক দূরত্ব শুধুই রয়েছে ভোট প্রচার। পশ্চিমবঙ্গের আবহাওয়া এটা স্পষ্ট যে ভোটের হাওয়া এ রাজ্যে এরাজ্যে পেছনে করোনার অবহয়াকে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.