Thu. Feb 29th, 2024

জেলায় নেই প্রশিক্ষণপ্রাপ্ত ডুবিরি। আত্রেয়ীর জলে তলিয়ে যাওয়া ২৪ ঘন্টা পর ভিন জেলা ডুবুরি নিয়ে এসে শুরু হল উদ্ধার কাজ

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ২১ সেপ্টেম্বরঃ মঙ্গলবার আত্রেয়ী নদীতে তলিয়ে যাওয়া এক বিশেষ চাহিদা সম্পূর্ণ যুবকের মৃতদেহ খুঁজতে উত্তর দিনাজপুর থেকে ডুবুরি নিয়ে এসে তল্লাশা শুরু হল আত্রেয়ীর বুকে। মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের চকভৃগু গ্রাম পঞ্চায়েতের ময়ামারি এলাকায় নদীতে স্নান করতে গিয়ে নদীর জলে তলিয়ে যায় এক বিশেষ চাহিদা সম্পূর্ণ যুবক। ঘটনা নজরে আস্তেই জলে নেমে তলিয়ে যুবক শুরু করে এলাকার স্থানীয় বাসিন্দারা এরপর খবর দেয়া হয় বালুরঘাট থানার পুলিশ এবং সিভিল ডিফেন্সকে। দীর্ঘক্ষণ খোঁজাখুঁজি করার পরও যুবকের দেহ না মেলায় অবশেষে উত্তর দিনাজপুর জেলা থেকে ডুবুরি নিয়ে এসে দেহ উদ্ধারের কাজে তল্লাশি শুরু হলো নদীগর্ভে। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট আত্রেয়ী নদী তে তলিয়ে যাওয়া যুবকের দেহ খুঁজতে বুধবার উত্তর দিনাজপুর থেকে ডুবুড়ি এসে তল্লাশি চালাচ্ছে আত্রেয়ী নদীতে।

মঙ্গলবার আত্রেয়ী নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেছিল এক বিশেষ চাহিদা সম্পূর্ণ যুবক। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের চকভৃগু গ্রাম পঞ্চায়েতের ময়ামারি এলাকার ঘটনা। আত্রেয়ী গর্ভে তলিয়ে যাওয়া ওই যুবকের নাম নকুল মাহাতো। স্থানীয় শুত্রে জানা গিয়েছে বিশেষ চাহিদা সম্পূর্ণ ওই যুবক মঙ্গলবার আত্রেয়ী নদীতে স্নান করতে যায় এবং এখানে সে জলের তলায় তলিয়ে যায়। ঘটনাটি স্থানীয়দের নজরে আসতেই তারা নদীতে নেমে ছেলেটির খোঁজে তল্লাশি শুরু করে তারা। দীর্ঘক্ষণ খোঁজাখুঁজি করার পরও কোন হদিস না মেলায় বালুরঘাট থানা ও সিভিল ডিফেন্সকে খবর দেয় স্থানীয়রা। তাদের প্রচেষ্টাও বৃথা যাওয়ার পর উত্তর দিনাজপুর জেলা থেকে ডুবুরি নিয়েছে তল্লাশি করার সিদ্ধান্ত গ্রহণ করে প্রশাসন।

এদিকে যুবক তলিয়ে যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বালুরঘাট থানার পুলিশ ও সিভিল ডিফেন্সের সদস্যরা। নদী গর্ভে দীর্ঘক্ষণ খোঁজাখুঁজি করে ও দেহ উদ্ধার করতে পারেনি তারা। অবশেষে প্রশাসনের সিদ্ধান্তে বুধবার সকালে উত্তর দিনাজপুরের রায়গঞ্জ থেকে বালুরঘাটে এসে পৌঁছায় উদ্ধারকারী দল। তারা আত্রেয়ী নদীতে উদ্ধার কাজ শুরু করেছেন। তবে তলিয়ে যাওয়ার ২৪ ঘন্টা হয়ে গেলেও, এখনো পর্যন্ত ওই যুবকের কোন খোঁজ পাওয়া মেলেনি।
দক্ষিণ দিনাজপুর জেলায় একের পর এক ঘটে চলেছে আত্রেয়ীর জলে তলিয়ে যাওয়ার ঘটনা। কিন্তু তারপরও জেলায় নেই সেভাবে প্রশিক্ষণপ্রাপ্ত ডুবুরি। নদীতে তলিয়ে যাওয়ার বহুক্ষণ পার হয়ে গেলে ভিন জেলা থেকে ডুবুরি নিয়ে এসে উদ্ধার কাছে চালু করা হয়। বারংবার দক্ষিণ দিনাজপুর জেলাবাসী দাবি জানিয়েছে জেলায় প্রশিক্ষণ প্রাপ্ত ডুবুরী নিয়োগ করার জন্য। কিন্তু তারপরেও নির্বাক প্রশাসন। আর একের পর এক ঘটে চলেছে আত্রাই জলে তলিয়ে যাওয়ার ঘটনা। প্রশিক্ষণপ্রাপ্ত ডুবুরির অভাবে বাড়ছে আত্রেয়ীর জলে তলিয়ে মৃত্যুর হার।

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.