Thu. Sep 28th, 2023

বি ব্লেস্ট যোগার পক্ষ থেকে বালুরঘাট শহরে বিশ্ব যোগ দিবস উপলক্ষে অনুষ্ঠিত হলো যোগ শিবির

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ২১জুনঃ করো যোগ রহো নিরোগ। এই মন্ত্র নিয়েই বালুরঘাটে শুরু হয় বি ব্লেস্ট যোগার পথ চলা। বিশ্ব যোগ দিবস উপলক্ষে বালুরঘাট শহরের টাউন ক্লাব ময়দানে এবারের যোগ শিবির অনুষ্ঠিত করলো বি ব্লেস্ট যোগা।
মনুষ্যত্ব এবং যোগা দুটি কথায় একে অপরের পরিপূরক। যোগাসনের মধ্য দিয়ে মনুষ্যত্বের বিকাশ ঘটে। তাই এই বিশ্ব যোগা দিবস 2022 এর থিম মনুষ্যত্ব এবং যোগা। মনুষ্যত্ব এবং যোগা বিশ্ব যোগ দিবস এর এই থিমকে মাথায় রেখে মনুষ্যত্ব বিকাশের ক্ষেত্রে যে সমস্ত যোগ ব্যায়াম গুলি মানুষের প্রয়োজন সে সমস্ত যোগাসনের মধ্য দিয়ে এদিন শুরু হয় বি ব্লেস্ট যোগার যোগ শিবির।
সংস্থার সকল সদস্যদের উপস্থিতিতে বিশ্ব যোগ দিবস পালন করে বালুরঘাট শহরের বিগ ব্লেস্ট যোগা। সংস্থার সকলের একই রকম পোশাকে এবং শান্তিপূর্ণ পরিবেশে যোগ ব্যায়ামের বিভিন্ন আসন অভ্যাস করেন। মূলত যে সকল আসনের মধ্য দিয়ে মানুষের শারীরিক এবং মানসিক বিকাশ হয় সেই সমস্ত আসুন কেই প্রাধান্য দেওয়া হয় এবছরের বিশ্ব যোগ দিবস এর যোগ শিবিরে।
বালুরঘাট শহর টাউন ক্লাব মাঠে এদিন প্রথমে বি ব্লেস্ট যোগা সংস্থার যোগ শিবির শুরু হলেও পরবর্তীতে বৃষ্টির কারণে ইনডোর স্টেডিয়ামে স্থানান্তরিত করা হয় যোগ শিবিরকে। যোগ শিবির ইনডোর স্টেডিয়ামে স্থানান্তরিত করার পর বেশকিছু মনুষ্যত্ব বিকাশ সম্পন্ন যোগব্যায়াম অভ্যাস করে সংস্থার সকল সদস্যরা।
এবিষয়ে সংস্থার কর্ণধার শুভ্রা কুন্ডু জানান, যোগা মানুষকে স্বতঃস্ফূর্ত করে তুলতে সাহায্য করে। প্রত্যেকটি মানুষের জন্য যোগা উপকারী। বিশ্ব যোগ দিবস উপলক্ষে এদিন বি ব্লেস্ট যোগার পক্ষ থেকে বালুরঘাট শহরের টাউন ক্লাব ময়দানে একটি যোগ শিবিরের আয়োজন করে বি ব্লেস্ট যোগা।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.