Thu. Apr 25th, 2024

নেই মাস্ক, আছে ভক্তি। বালুরঘাটের রামনবমীর মেলায় ভীড় মানুষের।

1 min read

আজকের বার্তাঃ বালুরঘাট, 21st April:

প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে করণা আক্রান্তের সংখ্যা তবুও সচেতন নয় বালুরঘাট শহরের নাগরিকেরা। রামনবমীর মেলায় মাস্ক বিহীন অবস্থাতে ঘুরছে আট থেকে আশি সকলেই। দ্বিতীয় পর্যায়ে করোণা আক্রান্ত হয়েছে প্রথম পর্যায়ের চেয়েও বেশি মানুষ। দেশজুড়ে চলা এই মহামারি যেন কোন প্রকার প্রভাব ফেলতে পারেনি ভক্তদের মনে। রঘুনাথ মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে মন্দিরে প্রবেশকারীদের মুখে মাক্স এবং হাতে স্যানিটাইজার দেওয়া হলেও উন্মুক্ত মেলা প্রাঙ্গণে বেশিরভাগ মানুষেরই মুখে নেই মাস্ক। ভীড় যেন মাত্রা ছাড়িয়েছে রামনবমীর মেলায়।

বুধবার বালুরঘাট শহরের রঘুনাথপুর এলাকায় রঘুনাথ মন্দিরে পুজো হয়। তার পাশাপাশি রামনবমীর মেলা বসে এলাকায়। বিগত বছরে করোনার কারনে লকডাউন থাকার জন্য মেলা বন্ধ থাকে। তাই এবছর করোনার প্রভাব থাকা সত্ত্বেও মেলাতে ভিড় করে দেবার মানুষ। রঘুনাথের মহিমা যেন টেনে এনেছে ভক্তদের। মন্দির প্রাঙ্গনে নেমেছে ভক্তের ঢল। দোনিদোকানিরা পসরা সাজিয়ে বসেছে কেনাবেচার লক্ষ্যে। মানুষের ভিড় রয়েছে প্রচুর পরিমাণে ঠাকুর দর্শনের জন্য। আত্রায়ী নদীতে স্নান করে রঘুনাথ মন্দিরে পূজো দিচ্ছে ভক্তরা মনের প্রার্থনা পুরন করার জন্য।
করোনা প্রতিরোধে সরকারের তরফে বারংবার প্রচার করা হচ্ছে মাক্স এবং স্যানিটাইজার ব্যবহার করার জন্য ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য। কিন্তু কোনোটাই যেন নজরে আসলো না বালুরঘাটের রঘুনাথ মেলায়। মেলায় আগতদের মাস্ক না পড়ে থাকার কারন জিজ্ঞেস করা হলে, তারা ক্যামেরার সামনে বলেন, মাক্স পরা উচিত। অথচ নিজেদেরই মুখেই মাস্ক নেই তাদের। মানুষকে বার্তা দিচ্ছে মাক্স পড়ার জন্য, সতর্কতা অবলম্বন করার জন্য। আর উল্টো দিকে নিজেই মাক্স বিহীন ভাবে ঘুরে বেড়াচ্ছে মেলা প্রাঙ্গণে।
একদিকে ভোট আরেকদিকে রঘুনাথের মেলা সব মিলিয়ে করোনা যেন আরও দ্বিগুণ থাবা বসাচ্ছে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.