Sun. Apr 21st, 2024

বাংলাদেশ থেকে আসা উদ্বাস্তুদের নাগরিকত্ব দেওয়া হবে জানালেন বালুরঘাট সাংসদ।

1 min read

বালুরঘাট, ২০ ডিসেম্বরঃ CAA আইন চালু হতেই সীমান্ত লাগোয়া দক্ষিণ দিনাজপুরে বাংলাদেশ থেকে অত্যাচারিত হয়ে আসা শরনার্থীদের সঙ্গে কথা বললেন বালুরঘাট লোকসভার সাংসদ ডঃ সুকান্ত মজুমদার। বাংলাদেশ থেকে অত্যাচারিত হয়ে এসেও এখানকার নাগরিকত্ব থেকে তারা বঞ্চিত। যারা বাংলাদেশ থেকে ভারতে এসেছেন কিন্তু তাদের এখনো ভোটার কার্ড হয়নি এমন শতাধিক লোকের সঙ্গে এদিন বালুরঘাটে বিজেপির দলীয় কার্যালয়ে কথা বলেন সাংসদ। জানতে চান তাদের সমস্যার কথা। সি এ এ আইনের ফলে আখেরে তাদেরই লাভ হবে এমনটাই জানান সাংসদ এবং কি কারণে তাদের ওপার থেকে চলে আসতে হয়েছিল সে বিষয়ে জানতে চান তিনি। সাংসদ ছাড়াও এদিন হাজির ছিলেন বিজেপির অন্যান্য জেলা নেতৃত্বরা।
বাংলাদেশ থেকে আসা শরনার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে। তার জন্য নির্দিষ্ট পক্রিয়া রয়েছে। ফর্ম ফিলাপের মাধ্যমে সিএএ তে নাম উঠবে তাদের। আর একবার নাম উঠে গেলে ভোটার কার্ড, আধার কার্ড সবই পেয়ে যাবেন। শুক্রবার বালুরঘাটে বাংলাদেশী শরনার্থীদের এমন ভাবেই আশ্বস্ত করলেন সাংসদ সুকান্ত মজুমদার। এনআরসি ও সিএএ হলে ভারতের মুসলিমদের কোন সমস্যা হবে না। অথচ বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মুসলিম সম্প্রদায়ের মানুষদের ভুল বোঝাছে। মমতা ব্যানার্জি পশ্চিমবঙ্গকে পশ্চিম বাংলাদেশে রূপান্তর করতে চাইছেন। যাতে আবার সকলে ঘটি বাটি নিয়ে ওপারে পালিয়ে যায়। শুক্রবার বালুরঘাটে বিজেপির জেলা কার্যালয় থেকে মুখ্যমন্ত্রীকে এমন কড়া ভাষায় কটাক্ষ করলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার।
সাংসদের দাবি এই আইনের বলে তাদেরকে তিনি একটি সার্টিফিকেট দেবেন যে সার্টিফিকেটে নাগরিকত্ব পাবেন। সাংসদের এই ঘোষণায় কার্যত খুশি ওপার বাংলা থেকে আসা নাগরিকরা। কারণ এতদিনে তারা রেশন কার্ড বাক্য তৈরি করেছেন বা আধার কার্ড তৈরি হয়েছে কিন্তু কোন রকম ভাবেই ভোটার লিস্টে তাদের নাম ওঠেনি এই সুযোগে তাদের নাম ভোটার লিস্ট উঠবে এমনটাই আশা করছেন ছিন্নমূল মানুষগুলো।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.