Thu. Feb 29th, 2024

দুর্গা পুজোর চাঁদার জুলুম এড়াতে গিয়ে লরির ধাক্কায় মৃত্যু এক পথচারীর।

1 min read

আজকের বার্তা, গঙ্গারামপুর, ২০ সেপ্টেম্বর:- দুর্গা পুজোর চাঁদার জুলুম এড়াতে গিয়ে এক পথচারীকে ধাক্কা লরির। ঘটনাস্থলেই মৃত্যু হয় পথচারী সাধন হালদারের(৫৫)। শুক্রবার ভোরে পথ দুর্ঘটনাটি ঘটে গঙ্গারামপুর থানার কালিতলা এলাকায়। ঘটনার জেরে ক্ষুব্ধ জনতা ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে গঙ্গারামপুর থানার বিশাল পুলিশ বাহিনী। পুলিশি হস্তক্ষেপে প্রায় ঘন্টা দেড়েক পর শুরু হয় যান চলাচল। এদিকে ধাক্কা মারা লরি ও তার চালক ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। গোটা ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানাগেছে, দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে চাঁদার জুলুমে অতিষ্ঠ সাধারণ মানুষ। আসন্ন দুর্গাপূজা উপলক্ষে জেলার নানা স্থানে রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে তোলা হচ্ছে চাঁদা। গঙ্গারামপুর কালিতলা এলাকার একটি ক্লাবের সদস্যরা বিগত বেশ কিছু দিন ধরেই রাত থেকে পণ্যবাহী লরির কাছ থেকে পুজোর জন্য চাঁদা তুলছিল। রাস্তায় ব্যারিকেড লাগিয়ে লরি থামানো হয়। এরপর চাঁদা নেওয়া হয়। এদিন ভোরেও একটি বুনিয়াদপুরগামী লরিকে চাঁদার জন্য আটকানোর চেষ্টা করে স্থানীয় ওই ক্লাবের সদস্যরা। অভিযোগ এই চাঁদার জুলুম তাড়াতে বেপরোয়া ভাবে লরি ও বাস চালাচ্ছে চালকেরা। শুক্রবার ভোরে এই চাঁদার জুলুম এড়াতে গিয়ে লরির ধাক্কায় প্রাণ গেল পথচারী সাধন হালদারের। গঙ্গারামপুরের কাদিঘাট এলাকার বাসিন্দা। পেশায় হকার ছিলেন তিনি। প্রতিদিনের মতো শুক্রবার ভোরে তিনি কাজে বেরিয়ে পড়েন। গঙ্গারামপুর থানার কালিতলা এলাকায় আসতেই একটি লরি তাকে ধাক্কা মেরে চলে যায়।
লরির ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। বিষয়টি জানাজানি হতেই এলাকায় ক্ষুব্ধ জনতা গাজোল বালুরঘাট ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে গঙ্গারামপুর থানার পুলিশ। মৃতদেহটি উদ্ধার করে গঙ্গারামপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে পুলিশ প্রায় দেড় ঘণ্টা পর অবরোধ বিক্ষোভ তুলে দেয়।

মৃতর স্ত্রী ইন্দু হালদার জানান, প্রতিদিনের মতো সকালে কাজে বেড়িয়েছিলাম সাধন বাবু। কালীতলায় একটি লরি তাকে চাপা দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

স্থানীয় বাসিন্দাদের দাবি জাতীয় সড়কে স্পিড বেকার বা গাড়ির গতি নিয়ন্ত্রণের জন্য ট্র‍্যাফিক পুলিশ মোতায়ন করা হোক।

অন্য দিকে গঙ্গারামপুর থানার পক্ষ থেকে জানানো হয়েছে, খবর পেয়ে ঘটনাস্থলে যান তারা। মৃতদেহটি উদ্ধার করে আনা হয়েছে। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.