Sun. May 26th, 2024

মহাজনের ঋণ পরিশোধের হুমকিতে আত্মঘাতী এক যুবক।

1 min read

আজকের বার্তা, বালুরঘাট, ২০ সেপ্টেম্বর ঃ- মহাজনের কাছে ঋণ নিয়ে পরিশোধ করতে না পাড়ায় আত্মঘাতী এক যুবক। ঋণ পরিশোধের প্রবল চাপ ও হুমকির জেরে শ্বশুরবাড়িতে এসে কীটনাশক খেয়ে আত্মঘাতী যুবক। এমনই অভিযোগ তুলে বালুরঘাট থানায় অভিযোগ দায়ের করেছেন মৃতর আত্মীয়রা।
পুলিশ জানিয়েছে, মৃতের নাম বিশ্বজিৎ সূত্রধর (২৫),বাড়ি গঙ্গারামপুরের কাদিঘাট এলাকায়। কর্মসূত্রে ঝাড়খন্ড থাকত সে। সেখানেই শ্রমিকের কাজ করতো বিশ্বজিৎ। অভিযোগ কর্মক্ষেত্রে বেশ কয়েক জনের কাছেই সে শুধু টাকা নিয়েছিল। সেই টাকার কিছু অংশ পরিশোধ করলেও মহাজনেরা সুদসহ বিপুল পরিমাণ টাকা চাইতে শুরু করে। অভিযোগ প্রাণে মারার হুমকিও দেয় তাকে। এরপর সে ঝাড়খণ্ড থেকে বালুরঘাটের চকবাখর এলাকায় নিজের শ্বশুরবাড়িতে আসে। এখানেই বিশ্বজিতের স্ত্রী সহ দুই সন্তান রয়েছে। মহাজনদের প্রাণে মারার হুমকি ও ঋণ পরিশোধ করতে না পারার আতঙ্কে আত্মঘাতী হয়েছে ওই যুবক বলে দাবি পরিবারের।
বালুরঘাট থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠিয়েছে। পাশাপাশি ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।
এদিকে বিশ্বজিতের শ্যালক অমিত সূত্রধর জানান, দীর্ঘদিন ধরেই তার জামাইবাবুকে মহাজন ঋণ পরিশোধের জন্য চাপ দিচ্ছিল। যদিও তিনি বলেন জামাইবাবু একজনের কাছে ৩০০০ টাকা নেয়ার পর ৭০০০ টাকা পরিশোধ করলেও তার টাকা পরিশোধ হয়নি বলে জানায় মহাজন। অপরদিকে রাজ শিল নামের এক ব্যাক্তির কাছে ১২ হাজার টাকা নিয়েছিল বিশ্বজিৎ। সেখানে পরিশোধ করার জন্য ৩৮ হাজার টাকা চেয়ে বসে রাজ। টাকা পরিশোধ করতে না পারলে তার ছেলে মেয়েকে তুলে নিয়ে গিয়ে মেরে ফেলার হুমকি দিয়েছে বলে অভিযোগ তার। বিশ্বজিৎ এই চাপ সহ্য করতে না পেরে আত্মঘাতী হয়ে বলে জানান অমিত সূত্রধর।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.