Fri. Feb 23rd, 2024

বুনিয়াদপুর পৌরসভা এলাকার পিচ ঢালাই রাস্তা পরিণত হয়েছে কাঁচা রাস্তায়। এলাকাবাসীদের দাবি দ্রুত মেরামত করা হোক পৌরসভা এলাকার বেহাল রাস্তাটকে।

1 min read

আজকেরবার্তা, বুনিয়াদপুর, ২০এপ্রিলঃ বেহাল রাস্তার অবস্থা অল্প বৃষ্টিতেই জলকাদায় পাকের সৃষ্টি হয়েছে রাস্তা জুড়ে। রাস্তা দেখলে প্রথমে মনে হবে যেন উন্নয়নের অভাবে পড়ে থাকা কোন পাড়াগাঁয়ের রাস্তা। কিন্তু বাস্তবে এটি দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর পৌরসভার অন্তর্গত 2 ও 3 নম্বর ওয়ার্ডের রাস্তা। বুনিয়াদপুরের পীরতলা থেকে বড়াইল গামী একমাত্র চলাচলের পাকা রাস্তাটির বর্তমানে বেহাল অবস্থা। সামান্য বৃষ্টিতেই জলকাদা জমে যাতায়াতের অযোগ্য হয়ে পড়েছে রাস্তাটি। ওই এলাকার প্রতিদিন বহু লোকের যাতায়াত ওই রাস্তা দিয়ে। কিন্তু রাস্তার বেহাল অবস্থার কারণে প্রাণের ঝুঁকি নিয়ে বেহাল রাস্তাদিয়ে যাতায়াত করতে হচ্ছে এলাকার মানুষজনকে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিগত তিন থেকে চার বছর আগেই এই রাস্তাটির পিচ ঢালাইয়ের কাজ করা হয়। কিন্তু ইতিমধ্যেই রাস্তা সমস্ত পিচ উঠে গিয়ে, পাকা রাস্তা কাঁচা রাস্তায় পরিণত হয়েছে। ভাঙ্গা রাস্তায় জল জমে থাকার কারণে প্রতিনিয়ত সমস্যা বেড়েই চলেছে এলাকাবাসীদের। রাস্তা খারাপ হওয়ার জন্য এলাকায় দিনের পর দিন ট্রাকটারের দৌরাত্ম্য বেড়ে যাওয়া কেই দায়ী করছেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ বিভিন্ন এলাকার ট্রাক্টর চালকেরা ওভারলোড মাটি নিয়ে দ্রুতগতিতে এই রাস্তায় চলাচলের ফলেই দিন প্রতি দিন রাস্তা মানুষের চলাচলের অযোগ্য হয়ে যাচ্ছে। স্থানীয় বাসিন্দারা অভিযোগ আরো করে জানান অতিরিক্ত মাল বোঝাই কারি ট্রাক্টর থেকে মাটি সহ বালি,পাথর পরে পরেই বর্তমানে পীরতলা থেকে বড়াইল গামী রাস্তার এমন বেহার অবস্থা।
বুনিয়াদপুর পৌরসভা নির্মাণের প্রায় পাঁচ বছর হতে চলেছে। তার পরও খোদ শহরের বুকের রাস্তার এহেন বেহাল দশায় অসন্তোষ সৃষ্টি হয়েছে এলাকার মানুষজন দের মধ্যে। এলাকাবাসীর দাবি দ্রুত বেহাল রাস্তাটি সংস্কারের উদ্যোগ গ্রহণ করুক পৌরসভা কর্তৃপক্ষ। পাশাপাশি এলাকায় রাস্তা খারাপ হওয়ার অন্যতম কারন ওভারলোড ট্রাকটারের দৌরাত্ম্য বন্ধ করতে উদ্যোগী হোক প্রশাসন।
এ বিষয়ে বুনিয়াদপুর পুরসভার চেয়ারম্যান অখিল চন্দ্র বর্মন জানিয়েছেন ইতিমধ্যেই প্রস্তাব পাঠানো হয়েছে 2 ও 3 নম্বর ওয়ার্ডের বেহাল রাস্তা মেরামতের জন্য। রাস্তাটি দ্রুত সংস্কারের উদ্যোগ নেওয়া হবে পৌরসভার পক্ষ থেকে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.