Thu. Feb 29th, 2024

পশ্চিমবঙ্গ সরকারের নারী, শিশু উন্নয়ন ও সমাজ কল্যাণ দপ্তর এর পক্ষ থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের বালুছায়া ভবনে অনুষ্ঠিত হলো লক্ষীর ভান্ডার প্রকল্পের রাজ্যব্যাপী সুবিধা বিতরণ অনুষ্ঠান

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ২০এপ্রিলঃ পশ্চিমবঙ্গ সরকারের নারী, শিশু উন্নয়ন ও সমাজ কল্যাণ দপ্তর এর পক্ষ থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের বালুছায়া ভবনে অনুষ্ঠিত হলো লক্ষীর ভান্ডার প্রকল্পের রাজ্যব্যাপী সুবিধা বিতরণ অনুষ্ঠান। বুধবার সারা রাজের পাশাপাশি দক্ষিন দিনাজপুর জেলাতেও মুখ্যমন্ত্রী ভারচুয়াল ভবে বিশ্ব বাংলা কনভেনশন সেন্টার বা বিশ্ব বাংলা গ্রোবাল সামিট মঞ্চ থেকে এই কর্মসূচির উদ্ধবোধন করেন। দক্ষিন দিনাজপুর জেলা প্রশাসনের উদ্যোগে জেলার প্রায় ২৫০জন মহিলার হাতে এদিন লক্ষীর ভান্ডার প্রকল্পের ড্যামি চেক তুলে দেওয়া হয়।
প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর উন্নয়ন মুলক প্রকল্পগুলির মধ্যে অন্যতম লক্ষীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পের অধীনে সারা রাজ্যের প্রায় 5 লক্ষ মহিলার কাছে লক্ষীর ভান্ডারের সুবিধা পৌঁছে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দক্ষিন দিনাজপুর জেলাতেও কয়াক হাজার মহিলার কাছেও জেলা প্রশাসনের পক্ষ থেকে লক্ষীর ভান্ডার প্রকল্পের সুবিধা পৌঁছে দেওয়া হয়েছে। বিভিন্ন সময় নানান প্রকার ক্যাম্পের মাধ্যমে লক্ষীর ভান্ডারের ফ্রম প্রদান করে জেলা প্রশাসন। এবং সেই ফ্রমের ভিত্তিতে মহিলাদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে লক্ষীর ভান্ডার প্রকল্পের সুবিধা।
লক্ষীর ভান্ডার প্রকল্পের সুবিধাপ্রাপ্ত মহিলাদের হাতে বুধবার পশ্চিমবঙ্গ সরকারের নারী, শিশু উন্নয়ন ও সমাজ কল্যাণ দপ্তর এর পক্ষ থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের বালুছায়া ভবনে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে ড্যামি চেক প্রদান করা হয়। ভার্চুয়াল মাধ্যমে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে এদিন দক্ষিন দিনাজপুর জেলার লক্ষীর ভান্ডার প্রকল্পের সুবিধা প্রাপ্ত মহিলাদের চেক প্রদান করা হয়। এদিনের এই অনুষ্ঠান উপস্থিত ছিলেন দক্ষিন দিনাজপুর জেলা জেলাশাসক আয়েশা রানি এ, অতিরিক্ত জেলা শাসক বিবেক কুমার, বালুরঘাট পৌরসভার পৌরাধক্ষ্য অশোক মিত্র, উপপৌরাধীক্ষা প্রদীপ্তা চক্রবর্তী সহ অন্যান্য বিশিষ্টজনেরা। লক্ষীর ভান্ডার প্রকল্পের সুবিধা পেয়ে খুশি সুবিধাপ্রাপ্ত মহিলারা। তারা জানান লক্ষীর ভান্ডারের টাকা পেয়ে তারা স্বচ্ছলভবে চলতে পারছেন৷ অল্প কিছু টাকার জন্য তাদের আর কারো থেকে টাকা চায়তে হয়না।

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.