Thu. Apr 25th, 2024

তাপদাহের হাত থেকে রক্ষা পেতে ট্রাফিক পুলিশ দের হাতে জলের বোতল, ওআরএস এবং ছাতা দেওয়া হলো পুলিশের পক্ষ থেকে।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১৯জুলাইঃ প্রচন্ড দাবদাহে হাত থেকে বাঁচাতে কর্মরত সিভিক ভলেন্টিয়ার ও পুলিশদের হাতে ছাতা পানীয় জল তুলে দিল বালুরঘাট ট্রাফিক পুলিশ। মঙ্গলবার বালুরঘাট থানা মোড়ে একটি ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে কর্মরত ট্রাফিক পুলিশ ও সিভিক ভলেন্টিয়ারদের হাতে পানীয় জল, ছাতা, ওআরএস তুলে দেন দক্ষিণ দিনাজপুর ডিএসপি ট্রাফিক বিল্ব মঙ্গল সাহা। এছাড়াও অনুষ্ঠান উপস্থিত ছিলেন বালুরঘাট থানার আইসি শান্তি নাথ পাঁজা, বালুরঘাট ট্রাফিক ওসি বাবুল হোসেন সহ অন্যান্যরা।

প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে দিন দিন বাড়ছে তাপপ্রবাহ। মূলত দীর্ঘদিন ধরে বৃষ্টি না হওয়ার ফলে গরম বাড়ছে জেলায়। আষাঢ় – শ্রাবন বর্ষার মাঝেও বৃষ্টি না হওয়ায় তীব্র দাবদাহে হাসফাস করছে সাধারণ মানুষ। এরই মাঝে প্রখর রোদ্রে দাঁড়িয়ে দায়িত্ব পালন করতে হচ্ছে ট্রাফিক পুলিশ ও সিভিক ভলান্টিয়ারদের। তাদের কিছুটা কষ্ট লাঘব করতেই উদ্যোগ নিয়েছে জেলা ট্রাফিক পুলিশ। এই গরমের হাত থেকে কিছুটা নিস্তার দিতেই কর্তব্যরত ট্রাফিক পুলিশ ও সিভিক ভলান্টিয়ারদের হাতে তুলে দেয়া হচ্ছে ছাতা ও পানীয় জল। এমনকি পথ চলতি টোটো চালকদের হাতেও ওআরএস এবং পানীয় জল তুলে দিচ্ছে জেলা ট্রাফিক পুলিশ।

দীর্ঘ তাপদাহের পর উত্তরবঙ্গের উত্তরের কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হলেও বৃষ্টির দেখা নেই দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে। টানা তাপপ্রবাহ চলছে জেলা সদর বালুরঘাট সহ জেলা জুড়ে। এদিনও বালুরঘাটের তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। যদিও এদিন বালুরঘাটের আকাশে বিক্ষিপ্ত মেঘ দেখা গিয়েছে।

প্রচন্ড দাবদাহের হাত থেকে বাঁচাতে কর্মরত সিভিক ভলেন্টিয়ার ও ট্রাফিক পুলিশদের হাতে ছাতা, পানীয় জল তুলে দিল বালুরঘাট ট্রাফিক পুলিশ। মঙ্গলবার বালুরঘাট থানা মোড়ে একটি ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে কর্মরত ট্রাফিক পুলিশ ও সিভিক ভলেন্টিয়ারদের হাতে পানীয় জল, ছাতা, ওআরএস তুলে দেন দক্ষিণ দিনাজপুর ডিএসপি ট্রাফিক বিল্ব মঙ্গল সাহা। এছাড়াও অনুষ্ঠান উপস্থিত ছিলেন বালুরঘাট থানার আইসি শান্তি নাথ পাঁজা, বালুরঘাট ট্রাফিক ওসি বাবুল হোসেন।

আষাঢ় – শ্রাবন বর্ষার মরসুমেও বৃষ্টি না হওয়ায় তীব্র দাবদাহে হাসফাস করছে সাধারণ মানুষ। এরই মাঝে প্রখর রোদ্রে দাঁড়িয়ে দায়িত্ব পালন করতে হচ্ছে ট্রাফিক পুলিশ ও সিভিক ভলান্টিয়ারদের। তাদের কিছুটা কষ্ট লাঘব করতেই উদ্যোগ নিয়েছে জেলা ট্রাফিক পুলিশ। এই গরমের হাত থেকে কিছুটা নিস্তার দিতেই কর্তব্যরত ট্রাফিক পুলিশ ও সিভিক ভলান্টিয়ারদের হাতে তুলে দেয়া হচ্ছে ছাতা ও পানীয় জল। এমনকি পথ চলতি টোটো চালকদের হাতেও ওআরএস এবং পানীয় জল তুলে দেয় বালুরঘাট ট্রাফিক পুলিশ।।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.