Thu. Apr 25th, 2024

ব্লক,শহর, ওয়ার্ড ও অঞ্চল কমেটির নাম ঘোষণা করলো জেলা তৃনমুল কংগ্রেসে। তৃণমূলের অন্তর কলহ নিয়ে কটাক্ষ বিজেপির।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১৮ নভেম্বরঃ তৃণমূলের অঞ্চল কমিটি, ওয়ার্ড কমিটি, শহর কমিটি এবং ব্লক কমিটি ঘোষণা করল দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল। তৃণমূল কংগ্রেসের পাশাপাশি তৃণমূল যুব কংগ্রেস এবং তৃণমূল মহিলা কংগ্রেসেরও কমিটি ঘোষণা করা হয় এদিন। এদিন বালুরঘাটে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে বিভিন্ন কমিটি ঘোষণা করেন জেলা তৃণমূল সভাপতি মৃণাল সরকার। মূলত, আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে লক্ষ্য রেখেই জেলার ৬৪ টি অঞ্চল কমিটি এবং ৮ টি ব্লকের ৯টি সাংগঠনিক ব্লক, কমিটি তৈরি করা হয় বলেই মনে করা হচ্ছে। এছাড়াও জেলার বালুরঘাট, গঙ্গারামপুর এবং বুনিয়াদপুর তিনটি পৌরসভার শহর কমিটি গঠনের পাশাপাশি এই তিন শহরের মোট ৫৭ টি ওয়ার্ডের সভাপতিদের নাম ঘোষণা করা হয়।

যদিও দক্ষিণ দিনাজপুর জেলায় তৃণমূলের অন্দরে গোষ্ঠীদ্বন্দ্ব রয়েছে বলে বিরোধীরা সবসময় অভিযোগ করে এসেছে। সেক্ষেত্রে এদিনের নতুন কমিটি গুলি ঘোষনার পর তা নিয়ে তৃণমূলের অন্তরে কলহ সৃষ্টি হবে কিনা সে বিষয়ে তৃণমূল জেলা সভাপতি মৃণাল সরকার জানান, জেলায় গোষ্ঠীদ্বন্দ নেই। আবার, তিনিই জানান যে সকলের মতামত নিয়ে এবং সকলকে নিয়েই কমিটি তৈরি করা হয়েছে। তিনি আশা করেন যে, এদিন কমিটি ঘোষণার পর সকলেই খুশি হবে।

অপরদিকে, পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের ব্লক ও অঞ্চল কমিটি গুলি তৈরি হওয়ায় জেলায় তৃণমূল আরো শক্তিশালী হবে কিনা এবং পঞ্চায়েত ভোটে তার প্রভাব পড়বে কিনা এই বিষয়ে বিজেপি জেলা সভাপতি স্বরূপ চৌধুরী জানান, অন্য দলের কমিটি গঠন নিয়ে বিজেপির মাথাব্যথা নেই। শুনেছি জেলা তৃণমূল এদিন বিভিন্ন অঞ্চল ও ব্লক কমিটি তৈরি করেছে। এর ফলে পঞ্চায়েত ভোটে কোন প্রভাব পড়বে না। এদিনের সাংবাদিক বৈঠকেও তৃণমূল সভাপতির বিরুদ্ধ গোষ্ঠীর লোকজনেরা অনুপস্থিত ছিলেন বলে জানতে পেরেছি। জেলা তৃণমূল অন্তর কলহে জর্জরিত। তাছাড়া এখন তৃণমূলের থেকে মানুষ দূরে সরে গিয়েছে। তৃণমূল যেভাবে দুর্নীতিতে যুক্ত হয়েছে, তাতে জনগণের তাদের প্রতি আনাস্থা সৃষ্টি হয়েছে।

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.