Sun. Apr 21st, 2024

ভুয়ো এসটি সার্টিফিকেট নিয়ে সরব দক্ষিণ দিনাজপুর জেলা আদিবাসী কল্যাণ সমিতি।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১৮অক্টোবরঃ ভুয়ো এস টি সার্টিফিকেট নিয়ে সরব হলো দক্ষিণ দিনাজপুর আদিবাসী কল্যাণ সমিতি। জেলা শাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রীর কাছে স্বারক লিপি, যাতে আদিবাসী ছাড়া অন্য কেউ এসটি সার্টিফিকেট না পায়।

দক্ষিণ দিনাজপুর জেলা শাসকের কাছে বেশ কয়েক দফায় দাবি নিয়ে ডেপুটেশন দেন পশ্চিমবঙ্গ আদিবাসী কল্যাণ সমিতি দক্ষিণ দিনাজপুর জেলার সংগঠনের কর্মীরা। মূলত তাদের দাবি মাস খানেক আগে কুর্মি সম্প্রদায়ের মানুষ তারা এস,টি শ্রেণীতে অন্তর্ভুক্ত হবার জন্য রাজ্যে রেল ও পথ অবরোধ করেছিল। আর তাদের দাবি সরকার যাতে না মেনে নেয় সেই কারণে আজ আদিবাসী কল্যাণ সমিতির পক্ষ থেকে এই ডেপুটেশন দেওয়া হয় দক্ষিণ দিনজপুর জেলা শাসকের কাছে। জানা গিয়েছে, কিছু অসাধু সরকারি আধিকারিক দ্বারা ব্রাহ্মণ এবং ক্ষত্রিয় সমাজের বেশ কিছু লোক আদিবাসী এসটি সার্টিফিকেট বের করে নিয়েছে এই কাজ যাতে না হয় সেই কারণে পশ্চিমবঙ্গ আদিবাসী কল্যাণ সমিতির পক্ষ থেকে দাবিপত্র দেওয়া হল দক্ষিণ দিনাজপুর জেলা শাসক কে।

এদিন আদিবাসী কল্যাণ সমিতির পক্ষ থেকে বালুরঘাটে একটি মিছিল করে দক্ষিণ দিনাজপুর জেলা শাসকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখানোর পর জেলা শাসকের দপ্তরে ডেপুটেশন দেওয়া হয়।

 

 

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.