Mon. May 27th, 2024

বালুরঘাটে শুভায়ণ হোম পরিদর্শনে এলেন বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার।

1 min read

আজকের বার্তা, বালুরঘাট, ১৮ অক্টোবর ঃ- ভারত-বাংলা সীমান্ত লাগোয়া শহর বালুরঘাটে শুভায়ণ হোম পরিদর্শনে এলেন বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার দপ্ততরে Minister (Political) and Head of Chancery, বি,এম, জামাল হোসেন। অনুপ্রবেশকারী বাংলাদেশী নাবালকদের প্রত্যর্পণ নিয়ে বৈঠক করেন তিনি। শুক্রবার শুভায়ণ হোমের এই বৈঠকে উপস্থিত ছিলেন

দক্ষিণ দিনাজপুর জেলাশাসক নিখিল নির্মল, অতিরিক্ত জেলা শাসক প্রণব ঘোষ, হোম সুপার দাওয়া দর্জি শেরপা, সি ডব্লিউ সি চেয়ারম্যান দেবাশীষ মজুমদার সহ একাধিক আধিকারিক।

প্রসঙ্গত, বিভিন্ন সময় কাজের খোঁজে অথবা ভুলবশত বাংলাদেশী নাবালকেরা অবৈধভাবে ভারতের ভূখণ্ডে প্রবেশ করে। এরপর জেলার হিলি বালুরঘাট কুমারগঞ্জ সহ বিভিন্ন এলাকা থেকে আটক হয় এই অনুপ্রবেশকারীরা। নাবালক হওয়ার কারণে সংশোধনাগার এর পরিবর্তে তাদের রাখা হয় শুভায়ণ হোমে। বালুরঘাট শুভায়ন হোমে এই মুহূর্তে বাংলাদেশি ১৯ জন নাবালক আটক রয়েছে। এদের মধ্যে বেশ কিছু নাবালকের থাকার মেয়াদ ফুরিয়ে গেলেও বিভিন্ন কারণে তারা আটকে রয়েছে।

বেআইনিভাবে ভারতবর্ষের ভূখণ্ডের অনুপ্রবেশ কারণে যে সমস্ত বাংলাদেশি নাবালক বালুরঘাটের শুভায়ণ হোমে আটকে রয়েছে এদিন তাদের সঙ্গে দেখা করে বাংলাদেশ থেকে আসা উচ্চ পর্যায়ের টিম। বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার দপ্ততরে Minister (Political) and Head of Chancery, বি,এম, জামাল হোসেনের নেতৃত্বে এই টিম বালুরঘাটে শুভায়ন হোম পরিদর্শন করে। বর্তমানে শুভায়ন হোমে ১৯ জন বাংলাদেশি নাবালক রয়েছে অবৈধ অনুপ্রবেশের দায়ে। এদিন তাদের সাথে কথা বলেন জামাল হোসেন। পরিচয় যাচাই এর পর দ্রুত তাদের দেশে ফেরানোর ব্যবস্থা করা হবে বলে জানান তিনি। যদিও এদের মধ্যে বেশ কিছু নাবালকের থাকার মেয়াদ ফুরিয়ে গেলেও
ভুল ঠিকানা সংক্রান্ত সমস্যা তারা আটকে রয়েছে। নাবালকদের প্রত্যর্পণ বিষয়টি যাতে দ্রুতগতিতে নিষ্পন্ন করা যায় সে কারণেই এই পরিদর্শন বলে জানিয়েছেন আধিকারিকরা।

বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার দপ্ততরে Minister (Political) and Head of Chancery,  বি,এম, জামাল হোসেন জানান, বাংলাদেশী কিছু বাচ্চা বালুরঘাট শুভায়ন হোমে রয়েছে। তাদের সঙ্গে কথা বলতেই আমরা এসেছি। তাদের কিভাবে দেশে ফিরিয়ে নেয়া যায় সে বিষয়ে আলোচনা করা হবে। কয়েকজনের প্রসেসিং হয়ে গেছে, আগামী ২৪ তারিখে তাদের বাংলাদেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। বাকি যেসকল নাবালক থাকছে, তাদের ভুল ঠিকানা থাকার জন্য পরিচয় যাচাই করে নিয়ে যত দ্রুত সম্ভব দেশে ফিরে যাওয়ার প্রক্রিয়া চালু করা হবে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.