Fri. Feb 23rd, 2024

২১ শে জুলাই প্রচার ঘিরে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব ফের প্রকাশ্যে দক্ষিণ দিনাজপুরে। গোষ্ঠীদ্বন্দ্বের কথা অস্বীকার তৃনমূলের।

1 min read

আজকেরবার্তা, দক্ষিণ দিনাজপুর, ১৮জুলাইঃ ২১ শে জুলাই কোলকাতায় তৃনমূলের কর্মসূচি নিয়ে রাজ্য জুড়ে প্রচারের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলাতেও জোর কদমে প্রচার চলছে। প্রতিদিন মিটিং মিছিল করে ‘ধর্মতলা চলো’ প্রচার করে চলেছে তৃনমূল। কিন্তু, এই প্রচার কর্মসূচি তেও একতা নেই তৃনমূলের অন্দরে। একদিকে যেমন তৃনমূল জেলা কমিটির পক্ষ থেকে প্রস্তুতি সভা ও প্রচার চলছে, অপরদিকে, জেলা কমিটির বিরোধী গোষ্ঠী আলাদাভাবে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রচার চালাচ্ছে।
ইদানিং বালুরঘাটে দেখা গিয়েছে, ‘বালুরঘাট নাগরিক মঞ্চের’ নামে ২১ শে জুলাই প্রচার করতে। যেখানে, তৃনমূলের বিভিন্ন প্রচার কর্মসূচি চলছে বালুরঘাটে, সেখানে বালুরঘাটে নাগরিক মঞ্চ কেন? সেই প্রশ্ন উঠেছে। বালুরঘাটের রাজনৈতিক মহলের ধারণা, তৃনমূল জেলা সভাপতির বিরুদ্ধ গোষ্ঠীর লোকজন রয়েছে নাগরিক মঞ্চে।
বিজেপি মনে করছে, তৃনমূলের পাশাপাশি নাগরিক মঞ্চের ২১ শে জুলাই প্রচার তৃনমূলের গোষ্ঠীদ্বন্দ্বের বহিঃপ্রকাশ।
যদিও বালুরঘাট নাগরিক মঞ্চের পক্ষ থেকে গোষ্ঠীদ্বন্দ্বের বিষয়টি অস্বীকার করে জানানো হয়, বালুরঘাট নাগরিক মঞ্চ একটি অরাজনৈতিক সংগঠন, কিন্তু, মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থক হিসেবে তারা ২১ শে জুলাই এর প্রচার কর্মসূচি পালন করছেন। বালুরঘাট নাগরিক মঞ্চের পক্ষ থেকে বালুরঘাটের বিভিন্ন স্থানে ব্যানার পোস্টার লাগানো হয়েছে। কিছু ব্যানারে শহিদ ১৩ জনের নাম উল্লেখ করে শ্রদ্ধা জানানো হয়েছে। তবে গোষ্ঠীদ্বন্দ্বের বিষয়টি অস্বীকার করেন বালুরঘাট নাগরিক মঞ্চের আহ্বায়ক সুবোধ দাস।
বালুরঘাট টাউন তৃণমূল কনভেনার তথা জেলা তৃণমূল কোঅর্ডিনেটর সুভাষ চাকী বলেন, গোষ্ঠীদ্বন্দ্বের বিষয় নেই। বিভিন্ন সংগঠন বিভিন্ন ভাবে শহীদ স্মরণ অনুষ্ঠানের প্রচার করতেই পারেন।
তবে তৃনমূলের পক্ষ থেকে গোষ্ঠীদ্বন্দ্বের বিষয়টি অস্বীকার করা হলেও, রাজনৈতিক মহলের ধারণা তৃনমূলের গোষ্ঠীদ্বন্দ্বের কারণেই নাগরিক মঞ্চের নামে আলাদা প্রচার করছে তৃনমূলের একটি গোষ্ঠী।

বিজেপির বালুরঘাট টাউন মন্ডল সভাপতি সমীর প্রসাদ দত্ত বলেন, যদিও ২১ শে জুলাই অন্য দলের কর্মসূচির বিষয়ে তার কিছু বলার নেই, তবে এই ঘটনায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের বিষয়টি ফের একবার প্রকাশ্যে এলো।

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.