Sun. Apr 21st, 2024

পাকা রাস্তা ও ব্রিজের দাবিতে বুধবার পথ অবরোধ করে গ্রামবাসীরা।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১৮মেঃ না আছে পাকা রাস্তা না আছে খাড়ি পারাপার করে যাতায়াত করার স্থায়ী সেতু। ভয়াবহ অবস্থার মধ্যে দিন কাটাচ্ছে দক্ষিণ দিনাজপুর জেলা জেলার বালুরঘাট ব্লকের চকভৃগু গ্রাম পঞ্চায়েত এলাকার ছোট দেওরা গ্রাম ও তার আশপাশের বেশ কিছু গ্রামের মানুষ। খরার সময় জল কম থাকায় বাসের অস্থায়ী সাঁকো দিয়ে যাতায়াত করে গ্রামবাসীরা। কিন্তু বর্ষাকালে খাড়ির জল বেড়ে যাওয়ায় যাতায়াতের অযোগ্য হয়ে পড়ে সেই অস্থায়ী সাকো। তার ফলে বহু ঘুরে যাতায়াত করতে হয় আর সেই যাতায়াতের রাস্তা টিও কাচা রাস্তা। তাই কোনভাবে প্রাণের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয় গ্রামবাসীদের। পাকা রাস্তা ও ব্রিজের দাবিতে বুধবার পথ অবরোধ করে গ্রামবাসীরা।
গ্রামে যাতায়াত এর কোন ব্রিজ বা রাস্তা না থাকায় বিক্ষোভ স্থানীয়দের মধ্যে। ব্রিজ ও রাস্তার দাবিতে আজ তপন বালুরঘাট রাজ্যে সড়ক অবরোধ করেন। বালুরঘাট ব্লকের জলঘর পঞ্চায়েতের ঘটনা। কৃষ্ণনগর এলাকায় রীতিমতো বাঁশ দিয়ে ব্যারিকেড করে রাজ্য সড়ক অবরোধ করেন দেওরা, ছোট দেওরা ও তার আশপাশের গ্রামের কয়েকশো মানুষ। অবরোধকারীদের অভিযোগ যে তাদের এলাকায় যাতায়াতে কাশিয়া খাঁড়ির ওপর কোনো ব্রিজ বা সাঁকো না থাকায় বর্ষার সময় তাদের অনেকদূর দিয়ে ঘুরে বালুরঘাটের যাতায়াত করতে হয়। এমনকি ঘুর পথে যাওয়ার পাকা রাস্তাও নেই। এ ব্যাপারে পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক প্রশাসন, সকলের কাছে একাধিকবার দাবি জানিয়েও কাজের কাজ কিছু হয়নি। বাধ্য হয়েই আজ তারা সড়ক অবরোধ করেছেন।

অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে যায় বালুরঘাট থানার পুলিশ সহ বালুরঘাটের বিডিও অনুজ শিকদার। বিডিও এর আশ্বাসে অবশেষে অবরোধ ওঠে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.