Thu. Feb 29th, 2024

২০১৬ সালের পর নিয়োগ হওয়া হাই স্কুলের প্রধান শিক্ষকদের অতিরিক্ত ইনক্রিমেন্ট বন্ধ করা এবং যে সকল প্রধান শিক্ষক সেই ইনক্রিমেন্ট পেয়েছে তা সরকারি কোষাগারে ফেরত দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ এ বি টি এ এর।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১৭অক্টোবরঃ ২০১৬ সালের পর নিয়োগ হওয়া হাই স্কুলের প্রধান শিক্ষকদের অতিরিক্ত ইনক্রিমেন্ট বন্ধ করা এবং যে সকল প্রধান শিক্ষক সেই ইনক্রিমেন্ট পেয়েছে তা সরকারি কোষাগারে ফেরত দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ এ বি টি এ এর।

জানা গিয়েছে, ২০২২ সালের ২ মে সরকারি একটি নির্দেশ অনুসারে ২০১৬ সালের পর যেসব বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে নিযুক্ত হয়েছেন, তাদের অতিরিক্ত ইনক্রিমেন্ট বন্ধ করার নোটিশ পাঠানো হয় রাজ্য থেকে জেলার ডিআই অফিসে। জেলা বিদ্যালয় পরিদর্শক সে সময় প্রধান শিক্ষকদের এই বিজ্ঞপ্তি পাঠিয়ে দেন। পরবর্তীতে গত তিন দিন আগে দক্ষিণ দিনাজপুর জেলা বিদ্যালয় পরিদর্শক আরো একটি নোটিশ পাঠান যাতে বলা হয়েছে, আগের বিজ্ঞপ্তির আওতায় যে সকল প্রধান শিক্ষক রয়েছেন তাদের মধ্যে যারা অতিরিক্ত ইনক্রিমেন্ট নিয়ে নিয়েছেন তাদের সেই টাকা ফেরত দিতে হবে।

এর প্রতিবাদে এদিন বালুরঘাটে দক্ষিণ দিনাজপুর জেলা বিদ্যালয় পরিদর্শকের দপ্তরে বিক্ষোভ প্রদর্শন করে ডেপুটেশন দেয় বাম শিক্ষক সংগঠন এবিটিএ। সংগঠনের দাবি এই জেলার ক্ষেত্রে অতিরিক্ত ইনক্রিমেন্ট ফেরত দেয়ার নোটিশ দেওয়া হলেও অন্য জেলার ক্ষেত্রে এখনো পর্যন্ত এ ধরনের কোনো নোটিশ দেওয়া হয়নি বলে আমরা জানতে পেরেছি। ইনক্রিমেন্ট প্রধান শিক্ষকদের ন্যায্য অধিকার। ফলে এ নিয়ে একটি জটিলতাও সৃষ্টি হয়েছে। বিষয়টি পরিষ্কারভাবে জানতে চেয়ে এবং উক্ত নোটিশ প্রত্যাহারের দাবিতে এদিন জেলার সেকেন্ডারি বিদ্যালয় পরিদর্শক কে ডেপুটেশন দেওয়া হয়।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.