Thu. Apr 25th, 2024

প্রভিডেন্ট ফান্ডে সুদের হার হ্রাস করার প্রতিবাদে তিন দিন মৌন ধর্ণার পর দোল উৎসবের কারণে আন্দোলন স্থগিত করলো আইএনটিটিইউসি।

1 min read

আজকের বার্তা, বালুরঘাট, ১৭ মার্চ ঃ- প্রভিডেন্ট ফান্ড সংস্থার কেন্দ্রিয় “অছি পরিষদ” সুদের হার কম করার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে সারা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলায় মঙ্গলবার থেকে প্রতিবাদ ধর্ণায় বসেছিল আইএনটিটিইউসি। বালুরঘাট বাসস্ট্যান্ডের ট্রাফিক মোড় এলাকায় তিন দিন টানা মৌন ধরনার পর বৃহস্পতিবার রাতের পর এই ধর্ণা স্থগিত করছে আইএনটিটিইউসি-র কর্মী-সমর্থকরা। শুক্রবার সকাল থেকেই সারা রাজ্যে শুরু হচ্ছে দোল উৎসবের মরসুম, সেই কারুনে সাধারণ মানুষের কথা মাথায় রেখে এই দোল উৎসবে স্থগিত রাখা হচ্ছে আইএনটিটিইউসি মৌন ধর্ণা।

প্রসঙ্গত, দীর্ঘ বছর ধরে প্রভিডেন্ট ফান্ডে সুদের হার ছিল 8.5 অথচ দীর্ঘ 44 বছর পর সেই রেকর্ড ভেঙে প্রভিডেন্ট ফান্ডে সুদের হার করা হয়েছে 8.1। প্রভিডেন্ট ফান্ডের কেন্দ্রীয় “অছি পরিষদ” 0.4% সুদ হ্রাস করায় প্রতিবাদে ধরনায় বসেছিল আইএনটিটিইউসি। তবে সারা রাজ্যে দোল উৎসবের কারণে স্থগিত করা হলো এই আন্দোলন।
তৃণমূলের দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি উজ্জল বসাক জানান, কেন্দ্রীয় সরকারের জনবিরোধী এই কর্মকান্ডের বিরুদ্ধে তাদের আন্দোলন চলবে। উৎসবের কারণে দুদিন আন্দোলন বন্ধ থাকলেও আগামীতে শ্রমিকদের স্বার্থে এই আন্দোলন চলবে বলে জানান তিনি।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.