Thu. Apr 25th, 2024

রয়েল বেঙ্গল টাইগারের চামড়া উদ্ধার ঘিরে চাঞ্চল্য, গ্রেফতার দুই।

1 min read

আজকের বার্তা, জলপাইগুড়ি, ১৬ অক্টোবর ঃ- রয়েল বেঙ্গল টাইগারের চামড়া উদ্ধার ঘিরে চাঞ্চল্য জলপাইগুড়ি জুড়ে। গ্রেফতার করা হয় ভুটানের দুই নাগরিককে। উদ্ধার করা হয় ১৪ ফুট লম্বা একটি রয়েল বেঙ্গল টাইগারের চামড়া। বড় সাফল্যের অধিকারী বৈকণ্ঠপুর বনবিভাগের উত্তরবঙ্গের স্পেশ্যাল টাস্ক ফোর্স।

গোপন সূত্রের খবরের ভিত্তিতে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় হাসিমারা এলাকা থেকে উদ্ধার করা হয় ১৪ফুট লম্বা একটি রয়েল বেঙ্গল টাইগারের চামড়া। পাশাপাশি উদ্ধার হয় রয়েল বেঙ্গল টাইগারের হাড়গোড়। এছাড়াও গোপন সূত্রে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় ভুটানের দুই পাচারকারীকে। ধৃতদের নাম ইয়ংবা নানং এবং নামগে ওয়াংডি। ধৃতদের বুধবার জলপাইগুড়ি জেলা আদালতে পাঠানো হয়েছে। পাশাপাশি তদন্ত শুরু করা হয়েছে পাচারচক্রের সন্ধানে। ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এলাকায়।

এবিষয়ে টাস্ক ফোর্সের প্রধান তথা বেলাকোবার রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত জানান, গোপন সূত্রের খবরের ভিত্তিতে অভিযানে নেমে হাড়গোড় সহ ১৪ফুটের একটি রয়েল বেঙ্গল টাইগারের চামড়া উদ্ধার করা হয়। পাশাপাশি গ্রেফতার করা হয় ভুটানের দুই পাচারকারীকে। উত্তরবঙ্গের জঙ্গলে সাধারনত রয়েল বেঙ্গল টাইগারের দেখা পাওয়া যায় না। তাই কোথা থেকে চামড়া নিয়ে আসা হয়েছে তা নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

যদিও ধৃতরা জেরায় জানিয়েছে এই বাঘের চামড়া তারা নেপালে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। ধৃতদের বুধবার জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হয় বলে জানা যায়। পাশাপাশি পাচার চক্রের সাথে আরও কারা জড়িত তা নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.