Thu. Apr 25th, 2024

হিলিতে বিজেপির পক্ষ থেকে “গান্ধী সংকল্প যাত্রা “শুরু।

1 min read

আজকের বার্তা, হিলি, ১৬ অক্টোবর ঃ- গান্ধীজীর ১৫০ তম জন্মজয়ন্তী উপলক্ষে সারাদেশব্যাপী বিজেপি দলের পক্ষ থেকে “গান্ধী সংকল্প যাত্রা “শুরু হয়েছে। ১৬ ই অক্টোবর দক্ষিণ দিনাজপুর জেলার সীমান্তবর্তী হিলি ব্লক থেকে গান্ধী সংকল্প যাত্রা শুরু হল। গত দোসরা অক্টোবর জাতির জনক মোহনদাস করমচাঁদ গান্ধীর ১৫০ তম জন্ম জয়ন্তী পালিত হয়। ঠিক এই দিনটিকে স্মরণ করে গোটা দেশ ব্যাপী বিজেপি দলের পক্ষ থেকে এই যাত্রার সূচনা হয়।

পশ্চিমবঙ্গে বাঙালির শ্রেষ্ঠ উৎসব শারদীয়া দুর্গোৎসব এবারে এই সময়ে শুরু হয়ে যায় তাই গোটা রাজ্যব্যাপী গান্ধীর সংকল্প যাত্রা দুর্গা উৎসবের পরেই করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেইমতো দক্ষিণ দিনাজপুর জেলার বিজেপি দলের পক্ষ থেকে এদিন হিলি সীমান্ত শিখা ময়দানের শহীদ বেদীতে মাল্যদানের পর বিজেপির জেলা সভাপতি শুভেন্দু সরকার ও দক্ষিণ দিনাজপুর তথা বালুরঘাটের সাংসদ ডক্টর সুকান্ত মজুমদারের নেতৃত্বে এই পদযাত্রা শুরু হয়। এই পদযাত্রা হিলি থেকে শুরু হয়ে যথাক্রমে হিলি বাস স্ট্যান্ড ঘুরে হাসপাতাল মোড়, বালুপাড়া, ত্রিমোহনী, তিওর ,বাদামাইল হয়ে কামারপাড়া হাটে শেষ হয়। এই যাত্রাপথে জেলার নেতৃত্ব ছাড়াও ব্লক লেভেল, মণ্ডল নেতৃত্ব ও সাধারণ সদস্য, কর্মী ও সমর্থকরা এই পদযাত্রায় অংশ গ্রহণ করে। হিলি থেকে কামারপাড়া এই পদযাত্রার মাঝখানে তিওর কালীবাড়িতে পদযাত্রায় অংশগ্রহণকারীদের সামান্য বিরাম ও মধ্যাহ্নভোজনের ব্যবস্থা করা হয়েছিল।
বালুরঘাট সাংসদ ডক্টর সুকান্ত মজুমদার বলেন, “আমাদের এই পদযাত্রা করার মূল উদ্দেশ্য গান্ধীজীর অহিংস নীতি ও তার আদর্শ জনগণের মধ্যে ছড়িয়ে দেওয়া। এই পদযাত্রা গোটা দেশব্যাপী চলছে ও লৌহ মানব সরদার বল্লভ ভাই প্যাটেলের জন্ম জয়ন্তি পর্যন্ত আমাদের এই পদযাত্রা চলবে।”

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.