Thu. Feb 29th, 2024

কৃষি কাজে ব্যবহৃত ট্রাক্টর থেকে টাকা তোলার অভিযোগে সিভিক ভলেন্টিয়ার কি ঘেরাও করে বিক্ষোভ গ্রামবাসীদের।

1 min read

 

আজকেরবার্তা, বালুরঘাট, ১৬মেঃ কৃষি কাজে ব্যবহৃত ট্রাক্টর থেকে টাকা তোলার অভিযোগে সিভিক ভলেন্টিয়ার কি ঘেরাও করে বিক্ষোভ গ্রামবাসীদের। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়ায় দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটে ব্লকের বোয়ালদাড় গ্রাম পঞ্চায়েতের ভেরেন্ডা এলাকায়। সোমবার সকালে কৃষি কাজে ব্যবহৃত ট্রাক্টর গুলি থাকে টাকা তোলার অভিযোগ ওঠে এলাকার সিভিক ভলেন্টিয়ার ও ট্রাফিক পুলিশদের বিরুদ্ধে। ঘটনার জেরে সিভিক ভলেন্টিয়ার দের আটকে রেখে ঘটনাস্থলে বিক্ষোভ দেখাতে থাকে বিক্ষুব্ধ গ্রামবাসীরা।
গ্রামবাসীদের অভিযোগ, প্রতিনিয়ত এলাকার ট্রাক্টর মালিক এবং হারভেস্টারের মালিকদের কাছ থেকে টাকা তোলে এলাকার কর্তব্যরত সিভিক ভলেন্টিয়ারেরা। আর টাকা না দিলে নানান ধরনের হুমকিও দেয় তারা। তাই বাধ্য হয়ে তাদের হাতে টাকা দেয় গ্রামবাসীরা।
কৃষি কাজে ব্যবহৃত ট্রাক্টর থেকে তোলা আদায়ের অভিযোগে ট্রাফিক পুলিস, সিভিক ভলান্টিয়ার দের আটকে রেখে বিক্ষোভ দেখাল গ্রামবাসীরা। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে বালুরঘাট ব্লকের বোয়ালদার গ্রাম পঞ্চায়েতের ভেরেন্ডা এলাকায়। গ্রাম বাসীদের অভিযোগ, বোরোধান কাটার সময়ে প্রচুর পরিমানে ট্রাক্টর ব্যবহার করা হচ্ছে। প্রতিদিন পুলিস ও সিভিকরা গ্রামে বাড়ির সামনে এসে কখনো গাড়ির কাগজ নেই বলে টাকা না দিলে ফাইন হবে।
গতকাল ঐ এলাকায় গিয়ে ট্রাক্টর ও হারভেস্টার মালিকদের কাছ থেকে টাকা নেয় এই নিয়ে গ্রামবাসীরা ক্ষোভে ফুসছিল। সোমবার সকালে এলাকায় পুলিস ঢুকতেই কৃষকরা একত্রিত হয়ে পুলিসের বাইক আটকে বিক্ষোভ দেখাতে শুরু করে। দীর্ঘক্ষন চলে গ্রামবাসীদের বিক্ষোভ। অবশেষে পুলিসের আশ্বাসে গ্রামবাসীরা বিক্ষোভ তুলে নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.