Thu. Apr 25th, 2024

দক্ষিণ দিনাজপুর জেলা আইএন টিটিএউসির পক্ষ থেকে বালুরঘাটে অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবির।

1 min read

 

আজকেরবার্তা, বালুরঘাট, ১৫ মেঃ- দক্ষিণ দিনাজপুর জেলা আইএন টিটিএউসির পক্ষ থেকে বালুরঘাটে অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবির। জেলাজুড়ে চলা তীব্র রক্ত সংকট দূর করতে এবারে উদ্যোগী হয়েছে দক্ষিন দিনাজপুর জেলার আইএনটিটিইউসি।

রক্তদান জীবন দান। গ্রীষ্মের দাবদাহে বালুরঘাট হাসপাতালের রক্ত সংকট মেটাতে রক্তদান শিবিরের আয়োজন করলো দক্ষিণ দিনাজপুর জেলা আইএনটিটিইউসি। সোমবার বালুরঘাট বাসস্ট্যান্ডের মোটর কালী মন্দিরের সামনে একটি অনুষ্ঠানের মাধ্যমে রক্তদান করে তৃণমূল শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র কর্মীরা। এদিন দক্ষিণ দিনাজপুর জেলা আইএনটিটিইউসি কার্যালয়ের সামনে দলীয় পতাকা উত্তোলন করে এবং অনুষ্ঠান প্রাঙ্গণে ফিতে কাটার মধ্য দিয়ে এদিনের রক্তদান শিবির শুরু হয়।

উন্নয়নের ১১ বছর উপলক্ষে রাজ্য সরকারের পক্ষথেকে সারা রাজ্য ব্যাপী চলছে নানান অনুষ্ঠান। আর তার সাথে দক্ষিণ দিনাজপুর জেলা আইএনটিটিইউসি পক্ষ থেকে 111 জন রক্তদাতাদের নিয়ে এদিন রক্তদান শিবিরের আয়োজন করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন দক্ষিণ দিনাজপুর জেলা আইএনটিটিইউসি সভাপতি রাকেশ শীল। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য সরকারের কৃষি বিপণন মন্ত্রী বিপ্লব মিত্র, দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেস সভাপতি উজ্জ্বল বসাক, জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান নিখিল সিংহ রায়, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে সহ অন্যান্য বিশিষ্টজনেরা ও তৃনমুল কংগ্রেসের কর্মী সমর্থকেরা।
দক্ষিণ দিনাজপুর জেলা হাসপাতালে ব্লাড ব্যাংকের সহযোগিতায় এদিনের এই রক্তদান শিবির অনুষ্ঠিত করা হয়। জেলা জুড়ে চলা তীব্র রক্ত সংকট দূর করতে মানবিকতার মুখ নজরে আসলো আইএনটিটিইউসির। রাজ্য সরকারের উন্নয়নের 11 বছরের সাথে সাথ মিলিয়ে 111 জন রক্তদাতা এদিনের অনুষ্ঠান থেকে রক্ত দান করেন। রক্তদাতা সংখ্যা হিসেবে জেলার রক্তদান শিবির গুলির মধ্যে অন্যতম এদিনের এই রক্তদান শিবির। তীব্র গরমে যখন জেলাজুড়ে দেখা দিয়েছে রক্ত সংকট ঠিক সেই সময় আইএনটিটিইউসি সভাপতি রাকেশ শীলের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সারা দক্ষিন দিনাজপুর জেলাবাসী।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.