Sun. Apr 21st, 2024

14 টি তাজা বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ালো দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরে।

1 min read

আজকেরবার্তা, গঙ্গারামপুর, ১৬এপ্রিলঃ 14 টি তাজা বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ালো দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরে। গঙ্গারামপুর থানার অন্তর্গত ঠেঙ্গাপাড়ার হারিয়াসাঁকো এলাকার একটি পরিত্যক্ত ঘর থেকে উদ্ধার হয় 14 টি তাজা বোমা। শুক্রবার রাতে গোপন সূত্রের খবরের জেরে গঙ্গারামপুর থানার পুলিশ ঠেঙ্গাপাড়া এলাকায় তল্লাশি চালাতে শুরু করে। এলাকাজুড়ে তল্লাশির জেরে হারিয়াসাঁকো এলাকার একটি পরিত্যক্ত বাড়ি থেকে প্লাস্টিকের বালতির মধ্যে রাখার 14 টি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। বোমা উদ্ধারের ঘটনা চড়াও হতেই এলাকাজুড়ে সৃষ্টি হয় চাপা উত্তেজনা।
রাতে বোমা উদ্ধারের পর শনিবার সকালে খবর দেওয়া হয় মালদার সিআইডি বিভাগের বোম স্কয়ার কে। ঘটনাস্থল বোম স্কয়ার পৌঁছে বোমা গুলিকে নিষ্ক্রিয় করে। বোমা নিষ্ক্রিয় ঘটনার পর এলাকা জুড়ে চলা চাপা উত্তেজনা কিছুটা হলেও স্তব্ধ হয়।
প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পর থেকেই সারা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে একাধিক আগ্নেয়াস্ত্র ও বোমা উদ্ধারের কাজে জোড় দিয়েছে পুলিশ প্রশাসন। পুলিশ প্রশাসনের প্রচেষ্টায় একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে জেলা জুড়ে। আবারো দক্ষিণ দিনাজপুর জেলা থেকে তাজা বোমা উদ্ধার হওয়ায, জেলাজুড়ে হওয়া অপরাধের সংখ্যা বাড়ছে বলে মনে করছে সাধারণ মানুষ।
প্রসঙ্গত, গঙ্গারামপুর থানার ঠেঙ্গাপাড়া বোয়ালদা হারিয়াসাঁকো এলাকা থেকে বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্কিত এলাকার মানুষজন।ভঘটনার পর শনিবার উদ্ধার হওয়া বোমাগুলি নিস্ক্রিয় করলো মালদা CID বিভাগের বম্ব স্কোয়াড।এদিন বোমাগুলি নিস্ক্রিয় করার সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন মহকুমা শাসক,ডেপুটি ম্যাজিস্ট্রেট সহ পুলিশ আধিকারিকরা।প্রসঙ্গত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পরেই আগ্নেয়াস্ত্র,বোমা উদ্ধার সহ অসামাজিক কার্যকলাপ রুখতে অভিযান শুরু করেছে পুলিশ।ইতিমধ্যে আগ্নেয়াস্ত্র উদ্ধার সহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।এরই মাঝে শুক্রবার রাতে গঙ্গারামপুর থানার ঠেঙ্গাপাড়া বোয়ালদা এলাকায় বোমা মজুত রাখার খবর পায় গঙ্গারামপুর থানার পুলিশ।এরপরেই গঙ্গারামপুর থানার পুলিশ অভিযান চালায় এলাকায়।অভিযান চালিয়ে পরিত্যক্ত একটি ঘর থেকে প্লাটিকের বালতি রাখা 14 বোমা উদ্ধার করে পুলিশ।যার জেরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় এলাকায়।ঘটনার পর আজ শনিবার উদ্ধার হওয়া বোমাগুলি নিস্ক্রিয় করে গঙ্গারামপুর থানার পুলিশ।ঘটনায় সঠিক তদন্তের দাবি জানিয়েছে এলাকার বাসিন্দারা।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.