Sun. Apr 21st, 2024

শিশু চুরির ঘটনায় ধৃত আটজনকে পুলিশি জেরা করে ঘটনার মূলে পৌঁছাতে চেষ্টা করছে পতিরাম থানার পুলিশ।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১৬এপ্রিলঃ শিশু চুরির ঘটনায় ধৃত আটজনকে পুলিশি জেরা করে ঘটনার মূলে পৌঁছাতে চেষ্টা করছে পতিরাম থানার পুলিশ। এদিন পতিরাম থানায় ধৃতদের জেরা করতে আসেন জেলা পুলিশ সুপার রাহুল দে সহ জেলা পুলিশের উচ্চ পর্যায়ের আধিকারিক।
পাশাপাশি শিশু বিক্রির ক্ষেত্রে বিক্রি এবং শিশু কেনার ঘটনা কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকা হলেও পতিরাম এলাকায় কেন তারা এসেছিলেন সে নিয়ে যেমন পুলিশের মধ্যে প্রশ্ন উঠেছে একইভাবে প্রতিদানের বাসিন্দাদের মধ্যে প্রশ্ন উঁকি দিচ্ছে।

সারোগেসি আইন ও শিশু বিক্রির অভিযোগে শিশু বিক্রি চক্রের আরও ছয়জনকে গতকাল গ্রেপ্তার করে পতিরাম থানার পুলিশ। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার রাতে কলকাতা সংলগ্ন বেশ কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ। ছয়জনের মধ্যে পাঁচজনই মহিলা রয়েছে। একজন পুরুষ। ধৃতদের নাম শ্রাবণী অধিকারী(৩৩), স্বপ্না সরদার(৩৩), পূর্ণিমা চৌধুরী(২২) ও অনিতা ঝুনঝুনওয়ালা(২৩)। ধৃতদের বাড়ি কলকাতা সংলগ্ন এলাকায়। শিশু কেনার অপরাধে অজয় কুমার শর্মা (৪২) মিশু শর্মা (৩৩) হাওড়ার এক দম্পতি কে গ্রেপ্তার করেছে পতিরাম থানার পুলিশ। ধৃত ছয়জনকে শুক্রবার দুপুরে বালুরঘাট জেলা আদালতে তোলে পতিরাম থানার পুলিশ।

গত ১০ এপ্রিল শিশু বিক্রির গোপন খবর পেয়ে দক্ষিণ দিনাজপুরের পতিরাম থানার পুলিশ পতিরাম রোলার মোড় থেকে শোভন সরদার (৩৮) ও পিঙ্কি মান্না (৩৩) নামে এক পুরুষ ও এক মহিলা কে গ্রেপ্তার করে। শিশুসহ এক মহিলা পালিয়ে যায়। পরদিন ১১ এপ্রিল ধৃত দুই জন কে বালুরঘাট আদালতের মাধ্যমে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের পর গতকাল এই ছয় জন কে গ্রেফতার করে পতিরাম থানার পুলিশ। ধৃতদের কাল বালুরঘাট আদালতে তোলার পর দশ দিনের পুলিশ রিমান্ডে নেয়া হয়েছে।
পাশাপাশি পুলিশ এক মাসের একটি শিশু কে উদ্ধার করে। তাকে জেলার হিলির একটি হোমে রাখা হয়েছে।

এদিন জেলা পুলিশের উচ্চ পর্যায়ের আধিকারিক আসে পতিরাম থানায় ধৃতদের কাজের জন্য। সিআইডির একটি টিম পতিরাম থানায় আসে ঘটনার রিপোর্ট নিতে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাদের জিজ্ঞাসাবাদ করে আরো তিন চার জনের নাম পাওয়া গিয়েছে।

অপরদিকে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে মফস্বল শহর পতিরামে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.