Thu. Apr 25th, 2024

ঠিকাদার সঠিক ভাবে কাজের পেমেন্ট না পাওয়ায় বালুরঘাটে রাবার ডাম্পের কাজ দীর্ঘ দিন বন্ধ

1 min read

 

আজকেরবার্তা, বালুরঘাট, ১৫ ডিসেম্বরঃ বালুরঘাটে রাবার ডাম্পের কাজ দীর্ঘ দিন বন্ধ থাকায় ক্ষুদ্ধ শহরবাসি। অভিযোগ ঠিকাদার সঠিক ভাবে কাজের পেমেন্ট না পাওয়ায় কাজ বন্ধ করে দিয়েছে। অথচ এক বর্ষা গিয়ে আরেক বর্ষা আসতে চলেছে। যে উদ্দেশ্যে এই রাবার ডাম্প তড়িঘড়ি নির্মান করার নির্দেশ স্বয়ং মুখ্যমন্ত্রী দিয়ে ছিলেন তা ব্যাহত হতে বসেছে। বালুরঘাট শহরের লাইফ লাইন আত্রেয়ী নদীর নাব্যতা ফিরিয়ে আনা ও এলাকায় কৃষি কাজে সেচের জন্য নিয়মিত জল সরবরাহের দিকে লক্ষ রেখে একবছর আগে মুখ্যমন্ত্রী জেলায় প্রশাসনিক বৈঠক করতে এসে নির্দেশ দিয়ে যান। মুখ্যমন্ত্রী ঘুড়ে যাওয়ার দুমাসের মাথায় বালুরঘাট শহরের চকভবানী শ্মশান এলাকার আত্রেয়ী নদীর উপর এই রাবার ডাম্পের জন্য সেচ ও জেলা প্রশাসনের তরফে স্থান নির্বাচন করে। স্থান নির্বাচনের পর কাজও শুরু করে ঠিকাদার সংস্থ্যা। কিন্তু বেশ কয়েক মাস দ্রুত কাজ হলেও তারপর অজানা কোন কারনে ওই ঠিকাদার সংস্থ্যা কাজ বন্ধ করে দেয়। তারপর থেকে তা অর্ধ সমাপ্ত অবস্থায় পরে রয়েছে। অথচ এই রাবার ডাম্প নির্মান না হওয়ায় এলাকার মানুষ ক্ষতির সম্মুখীন হচ্ছে চাষের জল না পাওয়া কৃষক থেকে মৎস্যজীবিদের। রুটিরুজির সমস্যা দেখা দিয়েছে।

যদি সেচ দফতরের আধিকারিকের দাবি বর্ষার দরুন কাজ বন্ধ থাকে এটা স্বাভাবিক ব্যাপার। তবে তিনি স্বীকার করে নেন ঠিকাদারের কিছু পেমেন্টের বিল আটকে আছে তবে তা প্রসিডিং এর মধ্যে আছে হয়ে যাবে, ও নিয়ে চিন্তার কোনো কারন নেই। তিনি জানা ২০২৩ এর মার্চের মধ্যেই তা নির্মান শেষ করে চালু হয়ে যাবে।

এই রবার ড্যাম নিয়ে সিপিএমের লোকাল সম্পাদক অনিমেষ চক্রবর্তী, বলেন,বর্তমান মুখ্যমন্ত্রী উন্নয়নের কথা বলেন কিন্তু রাজ্যে ক্ষমতায় আসেন,কোথায় উন্নয়ন।প্রশ্ন উঠে আসছে, রাজ্যে উন্নয়ন করতে ব্যার্থ তিনি।

বিজেপির জেলা সম্পাদক বাপি সরকার বলেন, মুখ্য মন্ত্রীর রাবার ড্যাম্প সিদ্ধান্ত খুব ভালো জেলা প্রশাসন ও মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তের অভাব আছে। ঠিক সময় যদি টাকা না দেয় তাহলে টাকার অপচয় করে আসছে বর্তমান সরকার।

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.