Sun. Apr 21st, 2024

যুদ্ধ নয় শান্তির বার্তা নিয়ে বালুরঘাটে প্রাচিলে ছবি আঁকলো অতস শিল্প গোষ্ঠী।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১৫এপ্রিলঃ শিল্পী দিবসে অভিনব উদ্যোগ অতস শিল্প গোষ্ঠীর। যেখানে সারা বিশ্ব মেতে উঠছে রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধে। ঠিক তখনই শিল্পের শহর বালুরঘাটে শান্তির বার্তা পৌঁছে দিতে উদ্যোগী হল অত শিল্পগোষ্ঠীর সদস্যরা। উত্তপ্ত পরিবেশকে ঠান্ডা করতে রং তুলি হাতে শান্তির বার্তা রাস্তার প্রাচিলে আকলো শিল্পীরা।
১৪ই এপ্রিল বিশ্ব শিল্প দিবস, তাই শিল্পের মাধ্যমে শান্তির বার্তা দিলো আতস শিল্প গোষ্ঠী। বালুরঘাটের দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপারের অফিসের সামনে একটি এগারো শো স্কয়ার ফুট দীর্ঘ প্রাচিরে ছবি এঁকে যুদ্ধের বিরুদ্ধে শান্তির বার্তা ছবির মাধ্যমে ফুটিয়ে তুলছে বালুরঘাটের শিল্পীরা।
রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধে সারা বিশ্বে এখন একটি উত্তপ্ত পরিবেশের সৃষ্টি করেছে। সারা বিশ্ব হানাহানি হীন প্রতিটি শিশুর বাসযোগ্য করে তুলতে হবে এটাই প্রতিটি শান্তিকামী মানুষের আহ্বান। এরই মাঝে আজ শিল্পী দিবস। তাই এই দিনটিকে সামনে রেখে যুদ্ধর
বিরুদ্ধে শান্তির বার্তা নিয়ে একটি অভিনব উদ্যোগ নিল বালুরঘাটের শিল্পীদের সংগঠন আতস। তারা এদিন বালুরঘাটের দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপারের অফিসের সামনে একটি এগারো শো স্কয়ার ফুট দীর্ঘ প্রাচিরে ছবি এঁকে যুদ্ধের বিরুদ্ধে শান্তির বার্তা ছবির মাধ্যমে ফুটিয়ে তুললেন। তাদের ছবির মধ্য দিয়ে এই অপ্রয়োজনীয় যুদ্ধের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হলেন। অতস শিল্প গোষ্ঠীর পক্ষ থেকে কনভেনার নেপাল দাস সহ শুভদিপ পাল সুভ্রদীপ চৌধুরী, সিদ্ধার্থ দাস, রিতুপল দেব, রানা মন্ডল, অর্নব সাহা, সৈকত ঘোষ, নিত্তম সিংহ রায় ও অন্যান্য শিল্পীরা এই চিত্র ফুটিয়ে তুলেছে।
এমত পরিস্থিতিতে যখন সারা পৃথিবী জুড়ে যখন অহেতুক উত্তেজনার পরিবেশ ঠিক তখনই আতস শিল্প গোষ্ঠীর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সাধারণমানুষ।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.