Thu. Apr 25th, 2024

একাধিক দাবি-দাওয়া নিয়ে জেলা শাসকের দফতরের ডেপুটেশন প্রদান দক্ষিণ দিনাজপুর জেলা ব্রিক ফিল্ড ওনার্স অ্যাসোসিয়েশনের

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১৪ সেপ্টেম্বরঃ জিএসটি বৃদ্ধির প্রতিবাদে, সুসংগত ভাবে কয়লা সরবরাহ সহ বিভিন্ন দাবিতে আজ বালুরঘাটে দক্ষিণ দিনাজপুর জেলা শাসকের দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ ইটভাটা মালিক ও শ্রমিকদের। দক্ষিণ দিনাজপুর ব্রিক ফিল্ড এসোসিয়েশনের পক্ষ থেকে এদিন ইটভাটা মালিক ও শ্রমিকরা বালুরঘাটে একটি মিছিল করে জেলা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান বিক্ষোভ করেন। পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলা শাসক বিজিন কৃষ্ণা কে দাবি পত্র জমা দেন ইটভাটা মালিকেরা।

দক্ষিণ দিনাজপুর জেলা ব্রিক ফিল্ড এসোসিয়েশনের দাবি, তাদের বিভিন্ন সমস্যার কথা বারবার তারা সরকারের কাছে পৌঁছে দেওয়ার পরেও সরকার তাদের সমস্যার সমাধান করেনি। প্রথমত কয়লার অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, উপরন্তু জিএসটি বাড়ানো কারণে চরম সমস্যায় পড়েছেন ইটভাটা মালিকেরা। উপায়ন্ত না দেখে তাদের ইটভাটা ২০২২-২৩ অর্থবর্ষে বন্ধ রাখতে বাধ্য হবেন। তাদের বিভিন্ন দাবি না মানা হলে তারা আগামী দিনে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন বলে ইটভাটা মালিকেরা জানিয়েছেন।

এদিন দক্ষিণ দিনাজপুর জেলার ব্রিক ফিল্ড ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি পবন গোয়েঙ্কা জানান, প্রয়োজনীয় কয়লা সরবরাহ নেই, পাশাপাশি কয়লার মূল্য বৃদ্ধি হয়েছে। অন্যদিকে সরকার ইটের ওপর জিএসটি এমনকি শ্রমিকদের মজুরির উপরেও জিএসটি লাগু করেছে। ফলে ইটভাটা মালিকদের ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। এ কারণেই তারা বিষয়টি কেন্দ্র ও রাজ্য সরকারের নজরে আনতে এদিন জেলা শাসক কে ডেপুটেশন দেন।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.