Thu. Apr 25th, 2024

দিনাজপুর জেলার বালুরঘাট শহর এর ২৩ নম্বর ওয়ার্ডের আজ শনিবার পাড়ায় সমাধান কর্মসূচি পালিত হয়

1 min read

 

আজকেরবার্তা, বালুরঘাট, ১৪মেঃ পশ্চিমবঙ্গ সরকারের একাধিক কর্মসূচির মধ্যে অন্যতম পাড়ায় সমাধান কর্মসূচি। শনিবার বালুরঘাট পুরসভার 23 নম্বর ওয়ার্ডে অনুষ্ঠিত হলো পাড়ায় সমাধান কর্মসূচি। পাড়ায় সমাধান কর্মসূচির মধ্য দিয়ে সাধারণ মানুষের সুবিধা অসুবিধার কথা সরকারের কাছে পৌঁছে দিতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আর এই উদ্যোগ কে সফল করতে পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় অনুষ্ঠিত হচ্ছে পাড়ায় সমাধান কর্মসূচি। ঠিক সেই ভবেই এই কর্মসূচি থেকে বিরত নয় দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট পৌরসভাও। শনিবার বালুরঘাট পৌরসভার 23 নম্বর ওয়ার্ডে সাধারণ মানুষের অভাব- অভিযোগ শোনার পাশাপাশি সাধারণ মানুষের জন্য নেওয়া নানান প্রকল্পের সুবিধা ও তার ফ্রম মানুষের মাঝে বিতরণ করা হয়। অপরদিকে এলাকাতেই পাড়ায় সমাধান কর্মসূচির সাথে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য পরীক্ষারও ব্যবস্থা করা হয় পাড়াতেই।

প্রসঙ্গত, সারা রাজ্য জুড়ে রাজ্য সরকারের পক্ষ থেকে আয়োজিত হচ্ছে পাড়ায় সমাধান কর্মসূচি। এই কর্মসূচিতে সাধারণ মানুষ যেমন তাদের পৌরসভা কেন্দ্রিক সমস্যা যেমন ড্রেন পরিস্কার, রাস্তাঘাট সমস্যা,লাইট এর সমস্যা সহ বিভিন্ন সমস্যার কথা সরাসরি পৌরসভার কাছে পৌঁছে দিতে পারছে ঠিক তেমনই রাজ্য সরকারের পক্ষ থেকে এই পাড়ায় সমাধান কর্মসূচিতে ফ্রী সুগার চেক আপ ও পেশার চেকআপ এর ব্যবস্থা করা হয়েছে ।
সেইমতো দিনাজপুর জেলার বালুরঘাট শহর এর ২৩ নম্বর ওয়ার্ডের আজ শনিবার পাড়ায় সমাধান কর্মসূচি পালিত হয়।সুগার প্রেসার চেক আপের জন্য অনেকেই সময়ের অভাবে ডাক্তারের কাছে যেতে পারেন না। পাড়ায় এই দুটি সমস্যার সমাধান করতে পেরে খুশি 23 নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। সেই কারণে 23 নম্বর ওয়ার্ডের বাসিন্দারা ধন্যবাদ জানিয়েছে রাজ্য সরকার কে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.