Thu. Apr 25th, 2024

গত একবছরে মধ্যে মাসিক গড় আয় ২০ লক্ষ টাকা বৃদ্ধি করল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বালুরঘাট ডিপো।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১৩ ডিসেম্বর: গত একবছরে মধ্যে মাসিক গড় আয় ২০ লক্ষ টাকা বৃদ্ধি করল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বালুরঘাট ডিপো।
যাত্রী পরিষেবার মধ্যে দিয়ে এই আর্থিক মুনাফায় খুশি কর্মী থেকে আধিকারিকরা। রাস্তায় নিয়মমাফিক বাড়তি বাস চালানো এই সাফল্যের চাবিকাঠি বলেই দাবি।
উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বালুরঘাট ডিপোটি অন্যতম। বামেদের সময়কালে এই ডিপোর পরিষেবা ও আয় তলানীতে পৌঁছায়। অনিয়মিত হয়ে পরে কর্মীদের বেতন। কিন্ত বিগত ১২ বছর তৃণমূল সরকারের আমলে একটু একটু করে ঘুরে দাঁড়িয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বালুরঘাট ডিপো। প্রতিমাসে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে এই ডিপোর বাস পরিষেবার এবং আয়। গত বছরের তুলনায় এবছর মাসিক গড় আয় অন্তত ২০ লক্ষ টাকা বৃদ্ধি হয়েছে বলে দাবি। ডিপোয় রয়েছে ৪০ টির মত বাস। কিন্ত জরুরি প্রয়োজনে কিছু বাস হাতে রেখে প্রতিদিন ২৬ টি বাস চালানো হচ্ছে। যারমধ্যে রয়েছে বালুরঘট-মালদহ রুটে ১৪, বালুরঘাট-রায়গঞ্জ রুটে ৫, কলকাতা ৪, কৃষ্ণনগর ১, আসানসোল ১ এবং শিলিগুড়ি ১ টি। তবে অনান্য ডিপো মিলিয়ে বালুরঘাট বাসষ্ট্যান্ড থেকে ৮০ টি বাস যাতায়াত করে প্রতিদিন। এই ডিপোয় থাকা ২২ জন স্থায়ী এবং ১১০ জন চুক্তিভিত্তিক কর্মীদের দিয়ে যাত্রী পরিষেবা দিচ্ছে কর্তৃপক্ষ।
উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বালুরঘাট ডিপো সূত্রে খবর, গত বছর সর্বোচ্চ মাসিক উপার্জন ছিল ৬০-৬৫ লক্ষ টাকা। এবছর সেই আয় বিপুল পরিমানে বেড়েছে। এখন প্রতিমাসে গড়ে ৮৫ লক্ষ টাকার বেশি আয় হচ্ছে।
ডিপো আধিকারিক জানান, পুরো কাজটাই করেন আমাদের কর্মীরা। আমরা শুধুমাত্র পরিচালনা করি। সেক্ষেত্রে এই সাফল্য ডিপোর সমস্ত কর্মীদের। ট্রেড ইউনিয়নগুলি পাশে থেকে আমাদের সহায়তা করে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.