Sun. Apr 21st, 2024

বোর্ড গঠণের পরেই নাগরিকদের প্রধান দাবিতে থাকা আত্রেয়ী খাঁড়ির উপরে থাকা এই ব্রীজ পুনরায় তৈরি নিয়ে তৎপরতা শুরু করেছিল বালুরঘাট পুরসভা।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১২নভেম্বরঃ টেন্ডার ড্রপ প্রক্রিয়া আগেই সমাপ্ত। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী এক মাসের মধ্যে কাজ শুরু হবে ভেঙে পরা বালুরঘাট শহরের ফুট ব্রীজের কাজ। বোর্ড গঠণের পরেই নাগরিকদের প্রধান দাবিতে থাকা আত্রেয়ী খাঁড়ির উপরে থাকা এই ব্রীজ পুনরায় তৈরি নিয়ে তৎপরতা শুরু করেছিল বালুরঘাট পুরসভা। অবশেষে বোর্ড গঠণের সাত মাসের ব্যবধানে কাজটি শুরু শুধু সময়ের অপেক্ষা। বালুরঘাট পুরসভার ভাইসচেয়ারম্যান জানান, সব জটিলতা কাটিয়ে আমরা কাজটি করছি। এই কাজে বরাদ্দ হয়েছে ৪৮ লক্ষ টাকা। টেন্ডার খোলার পর সবকিছু ঠিকঠাক থাকলে ওয়ার্ক ওর্ডার করা হবে। সেক্ষেত্রে এই কাজটি শুরু হতে মাসখানেক লাগবে বলে আমাদেশ আশা।
প্রসঙ্গত, শহরের আত্রেয়ী খাঁড়ির একদিকে থাকা ঘাটকালি থেকে অপরদিকে শিব মন্দির পর্যন্ত রয়েছে একটি লোহার ব্রীজ। শহরের মানুষের যোগাযোগ ব্যবস্থার উন্নতিতে তৎকালীন বাম পরিচালিত বালুরঘাট পুরসভা এই সেতু তৈরির উদ্যোগ নেয় বছর ২০ আগে। পুরসভার সেই প্রকল্পকে সার্থক রুপ দেয় পূর্ত দফতর। লম্বায় ১০০ মিটার ও চওড়ায় ৬ ফুটের ব্রীজটি করা হয় লোহার। তবে পিলার ও পাটতনগুলি হয়েছে সিমেন্ট কংক্রিট। পূর্ত দফতরের মাধ্যমে তৈরি ব্রীজটির রক্ষনাবেক্ষনের দায়িত্ব থাকে বালুরঘাট পুরসভার। প্রথমে জং ধরে খুলে গিয়েছিল বেশ কিছু জায়গার লোহার রেলিং ও বিম। গত ২০১৯ সালের নভেম্বর মাসে ফুট ব্রীজটি বিপজ্জনক ভাবে ঝুলে পরেছিল। দীর্ঘ কয়েকমাস এভাবে ঝুলে থাকা ব্রীজটি অবশেষে ভেঙে পরে ২০২০ সালের আগষ্ট মাসে। আগের দীর্ঘ প্রশাসক বোর্ড নানা পরিকল্পনা গ্রহণ করলেও এই ব্রীজ পুনরায় তৈরি করতে কার্যত ব্যর্থ হয়। অবশেষে তৃণমূলের নয়া পুরবোর্ড এই কাজটি তরাম্বিত করায় স্বস্তিতে নাগরিকরা।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.