Thu. Feb 29th, 2024

পেট্রোপণ্য মূল্যবৃদ্ধির বিরুদ্ধে অভিনব প্রতিবাদে সাইকেল চালিয়ে বালুরঘাট পৌরসভায় কাজে গেলেন পৌর পিতা সহ তৃণমূলের কাউন্সিলরা।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১৩ এপ্রিলঃ- নিত্যদিন পেট্রোপণ্য মূল্যবৃদ্ধির বিরুদ্ধে অভিনব প্রতিবাদ বালুরঘাট পৌরসভার। বুধবার গাড়িতে নয়, সাইকেল মিছিল করে বালুরঘাট পৌরসভার কাজে যোগ দিতে গেলেন পৌর পিতা সহ তৃণমূলের প্রত্যেক কাউন্সিলর।

প্রতিদিন পেট্রো পণ্যের মূল্য বৃদ্ধি ঘটেই চলেছে দেশজুড়ে। যে কারণে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। এই মূল্যবৃদ্ধির কারণেই অভিনব কায়দায় প্রতিবাদ দেখালেন বালুরঘাট পৌরসভার তৃণমূল কাউন্সিলর সহ বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান অশোক মিত্র। বালুরঘাট পৌরসভার সকল তৃণমূল কাউন্সিলর সহ চেয়ারম্যান নিজে সাইকেল চালিয়ে পৌরসভায় প্রবেশ করেন। এদিন দক্ষিন দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য দপ্তরের সামনে থেকে এই প্রতিবাদ মিছিলটি শুরু হয়। পেট্রোপণ্য ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে প্ল্যাকার্ড নিয়ে সাইকেল চালিয়ে সারা শহর পরিক্রমার পর বালুরঘাট পৌরসভায় প্রবেশ করে।

বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান অশোক মিত্র জানান, নিত্যদিনের পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতীকী প্রতিবাদ জানাতেই এদিন বালুরঘাট পৌরসভার তৃণমূলের সকল কাউন্সিলররা বাড়ি থেকে সাইকেল নিয়ে বের হয়েছি। সাধারণ মানুষদের স্বস্তি দিতে কেন্দ্রীয় সরকার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি হ্রাস করবে এই দাবিতে আমাদের এই প্রতীকী প্রতিবাদ। এছাড়াও দূষণমুক্ত শহর ” ক্লিন বালুরঘাট গ্রীন বালুরঘাট ” গড়তে শহরবাসীকে একটি বার্তাও দেয়া হলো।
অপর দিকে বালুরঘাটের কাউন্সিলরদের প্রতিকী আন্দোলন প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, আন্দোলনের নামে পৌরসভার গাড়ি ব্যবহার না করে একদিন লোক দেখানো আন্দোলনে সাইকেলে না এসে কাউন্সিলরা প্রতিদিনই আসুন পৌরসভায় সাইকেল নিয়ে। এটা যেমন স্বাস্থ্যের পক্ষে ভালো সেইসঙ্গে বেঁচে যাবে পৌরসভার পেট্রোল-ডিজেলের অর্থ। এর পাশাপাশি কাউন্সিলরদের উচিত সাইকেলের সামনে প্ল্যাকার্ডে রাজ্যকে পেট্রোল ও ডিজেলের উপর সেস কমানোর জন্য মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করার পরামর্শ দিয়েছেন সুকান্ত মজুমদার।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.