Thu. Feb 29th, 2024

ট্যাক্স কালেকশন এর লক্ষ্যে বালুরঘাট পৌরসভায় সমস্তওয়ার্ডে চলছে টেক্স কালেকশনের অস্থায়ী ক্যাম্প পরিদর্শন করলেন পৌরাধক্ষ সহ অন্যান্য পুরসভাকর্মীরা

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১২ সেপ্টেম্বরঃ বালুরঘাট পৌরসভার পক্ষ থেকে আগেই ঘোষণা করা হয়েছিল এবার মানুষের দুয়ারে পৌঁছে যাবে পৌরসভা। পৌর এলাকার অনেক বয়োজ্যেষ্ঠ মানুষ আছেন যারা পৌরসভায় গিয়ে ট্যাক্স প্রদান করতে পারেন না। বালুরঘাট পৌরসভার পক্ষ থেকে ট্যাক্স কালেক্টরেরা ট্যাক্স সংগ্রহ করে তাদের কাছ থেকে। বিভিন্ন কারণে সেইসব বয়োজ্যেষ্ঠ ব্যক্তি কিংবা অন্যান্য পুরো নাগরিকরা যারা পৌরসভার ট্যাক্স প্রদান করতে পারেনি তাদের ট্যাক্স প্রদানের সাহায্য করবার লক্ষ্যে বালুরঘাট পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন ওয়ার্ডের কমিউনিটি হলে ট্যাক্স প্রদানের বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত করা হচ্ছে।
পৌরসভার বকেয়া ট্যাক্স প্রদানের উদ্যোগে সক্রিয় হয়েছে বালুরঘাট পৌরসভা কর্তৃপক্ষ। নতুন পুরো বোর্ড গঠন হওয়ার পর থেকেই ট্যাক্স কালেকশনের বিষয়ে বিশেষভাবে জোর দেওয়া হয়েছে বালুরঘাট পুরসভা এলাকার। যে সমস্ত নাগরিকাররা নিজেদের বস্ত বাড়ির ট্যাক্স প্রদান এখনো পর্যন্ত করেননি এবং বিভিন্ন কারণবশত তারা পৌরসভায় যেতে অক্ষম। তাদের সকলের জন্য পৌরসভা কর্তৃপক্ষের উদ্যোগে ওয়ার্ড কমিউনিটি হল গুলিতে ট্যাক্স কালেকশন করার জন্য অস্থায়ী ক্যাম্প খোলা হয়েছে। বালুরঘাটে পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ড ভিত্তিক ট্যাক্স কালেক্টর পদে যে সমস্ত কর্মীরা নিয়োগ রয়েছেন সে সমস্ত টেক্স কালেক্টরদের নেতৃত্বে চলছে এই ট্যাক্স কালেকশন ক্যাম্প গুলি।
আর এই ক্যাম্প কেমন চলছে তা সরজমিনে খতিয়ে দেখতে সোমবার বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, এম সি আই সি রা বিভিন্ন ওয়ার্ডের ট্যাক্স কালেকশন ক্যাম্প গুলি পরিদর্শন করেন। সাধারণ মানুষের সুবিধা-অসুবিধার দিকে লক্ষ্য করে এই ট্যাক্স কালেকশন ক্যাম্পগুলি চালু করা হয়েছে বলে জানান বালুরঘাট পুরসভার পৌরাধক্ষ অশোক মিত্র।
বকেয়া ট্যাক্স প্রদানের লক্ষে বালুরঘাট পুরসভার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সাধারণ মানুষ।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.