Sun. May 26th, 2024

উৎসবের মরসুমে টোটো বন্ধের সময় সীমা বাড়ানোর আর্জি শাসক দলের।

1 min read

আজকের বার্তা, বালুরঘাট, ১২ সেপ্টেম্বর ঃ- উৎসবের মরসুমে টোটো বন্ধের সময় সীমা বাড়ানোর আর্জি শাসক দলের। আদালতের নির্দেশে টোটো বন্ধের সময় সীমা বাড়ানোর দাবিতে এবার আন্দোলনে নামল দক্ষিণ দিনাজপুর তৃণমূল কংগ্রেস। তাদের দাবি উৎসবের মরসুমকে মাথায় রেখে সরকারি নির্দেশনামাকে বর্তমানে কার্যকারী না করে টোটো চালকদের সুযোগ দেওয়া হোক।

বাঙালির সেরা উৎসব দুর্গাপূজা আর হাতেগোনা মাত্র কয়েকদিন। এরই মধ্যে উচ্চ আদালতের নির্দেশে টোটো বন্ধের আদেশ জারি করে সরকার। আদালতের নির্দেশে সমস্ত টোটোকে ই- রিক্সায় পরিবর্তন করতে হবে এই মর্মে সরকারের তরফে একটা নির্দেশনামা জারি করা হয়। বেকার টোটো চালকদের পাশে দাঁড়াতে সরকারি নির্দেশ নামার প্রতিবাদ জানিয়ে বারংবার পথে নেমেছে নানান রাজনৈতিক সংগঠন। এবারের উৎসবের মরসুমে টোটো চালকদের পাশে দাঁড়ালো শাসকদল। টোটো বন্ধের সময় সীমা বাড়ানোর দাবিতে আন্দোলনে নামে দক্ষিণ দিনাজপুর তৃণমূল কংগ্রেস। জেলা তৃণমূল কংগ্রেসের সাথে শামিল হয়েছে তৃণমূলের শ্রমিক সংগঠনও। বৃহস্পতিবার দুপুরে বালুরঘাটে মিছিল করে এসে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ দেখায় কয়েক হাজার তৃণমূল ও তৃণমূলের শ্রমিক সংগঠনের টোটো চালক সদস্যরা। এদিনের মিছিল ও বিক্ষোভ অবস্থানে নেতৃত্ব দেন জেলা পরিষদের মেন্টর তথা তৃণমূল নেতা শুভাশিস পাল, তৃণমূলের শ্রমিক সংগঠনের জেলা সভাপতি মজিরুদ্দিন মণ্ডল, জেলা কমিটির সদস্য দেবাশিস মজুমদার সহ অন্যান্য জেলা নেতৃত্ব। এদিন বিক্ষোভ অবস্থানের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলা শাসককে ডেপুটেশন দেওয়া হয়।

দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অর্পিতা ঘোষ জানান, উচ্চ আদালতের নির্দেশে সমস্ত টোটোকে ই- রিক্সায় পরিবর্তন করতে হবে এই মর্মে জেলা প্রশাসন একটা নির্দেশনামা জারি করেছে। এখন উৎসবের মরসুম চলছে। তাই আমারা আবেদন জানিয়েছি এই উৎসবের মরসুমকে মাথায় রেখে প্রশাসন যেন এখন এই নির্দেশনামাকে কার্যকারী না করে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.