Thu. Feb 29th, 2024

বুধবার থেকে পুনরায় চালু হচ্ছে বেসরকারি বাস চলাচল। বাসের ভাড়া বৃদ্ধি আস্বাস প্রশাসনের।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট 12 এপ্রিলঃ দিন প্রতিদিন হু হু করে বাড়ছে পেট্রোল ডিজেলের দাম। সাম্প্রতি 100 টাকা ছাড়িয়েছে প্রতি লিটার ডিজেলের দাম। কিন্তু বারেনি বাসের ভাড়া। তাই বাধ্য হয়ে বন্ধ হয় বালুরঘাট থেকে সমস্ত রুটের বেসরকারি বাস চলাচল। বালুরঘাটের বেসরকারি বাস ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এর আগে আঞ্চলিক পরিবহন দপ্তরে আর্জি জানানো হয়েছিল বেসরকারি বাসের ভাড়া বৃদ্ধির বিষয়ে। তাদের দাবি প্রতিদিন দাম বাড়ছে পেট্রোল-ডিজেলের কিন্তু সাথে বাড়ছে না বাসের ভাড়া। পুরনো ভাড়ায় বাস চালাতে গেলে ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে বাস মালিকদের। তাই বাধ্য হয়ে রবিবার থেকে বন্ধ হয় বালুরঘাটের বেসরকারি বাস চলাচল। ঘটনার জেরে শুনশান হয়ে পড়ে বালুরঘাটের বেসরকারি বাস স্ট্যান্ড চত্বর। ঘটনার জেরে সমস্যায় পরে নিত্যযাত্রীরা। রবিবার পরিস্থিতি কিছুটা স্বাভাবিক থাকলেও সোমবার থেকে অফিস, কলেজ, স্কুল সহ অন্যান্য কর্মক্ষেত্র খুলে যাওয়ায় হয়রানির শিকার হতে হয় নিত্যযাত্রীদের। বালুরঘাট থেকে গঙ্গারামপুর, বুনিয়াদপুর, মালদা, রায়গঞ্জ, গাজোল বহরমপুর সহ বিভিন্ন জায়গার বেসরকারি বাস চলাচল করে প্রতিদিন। তাই হঠাৎ করে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় হৈরানীর শিকার হয় যাত্রীরা।
অপরদিকে বালুরঘাট আঞ্চলিক পরিবহন দপ্তরে অভিযোগ, বিগত কয়েক দিন আগে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি হওয়ার পর বাস মালিকেরা বাসে তেলের সাথে কেরোসিন মিশিয়ে বাস চালাচ্ছিল। এই অভিযোগের ভিত্তিতে বালুরঘাট বাস স্ট্যান্ডের বেসরকারি বাস থেকে নমুনা সংগ্রহ করা হয় পরীক্ষা-নিরীক্ষার জন্য।
ঘটনার পর বেশ কয়েকদিন পার হয়ে গেলেও স্বাভাবিক হয়নি বালুরঘাট বাস স্ট্যান্ড থেকে বেসরকারি বাস চলাচল। বাস ওনার্স অ্যাসোসিয়েশনের দাবি পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির পাশাপাশি বাসের ভাড়া বৃদ্ধি করতে হবে সরকারকে। পুরনো বাস ভাড়ায় বাস চলাচল করা সম্ভব না। তাতে করে ক্ষতিগ্রস্ত হচ্ছে বাস মালিকরা। তাই রবিবার থেকে বন্ধ হয়ে যায় বালুরঘাটে বিভিন্ন রুটে চলাচল করা বেসরকারি বাস গুলি।
দীর্ঘদিন নিত্যযাত্রীদের বেহাল বসার পর বালুরঘাট আঞ্চলিক পরিবহণ দফতরের পক্ষ থেকে বালুরঘাট বাস স্ট্যান্ডে এসে বাস মালিকদের ডেকে নিয়ে গিয়ে প্রশাসনিক স্তরে একটি বৈঠক করা হয়। যেখানে প্রশাসনিক স্তর থেকে বাস মালিকদের আশ্বাস দেওয়া হয় বাসের ভাড়া বৃদ্ধির দিকে। এবং তার সাথে সাথে আঞ্চলিক পরিবহণ দফতরের পক্ষ থেকে বাস মালিকদের অনুরোধ করা হয় বেসরকারি বাস পরিষেবা স্বাভাবিক করার জন্য। প্রশাসনিক আশ্বাসে বুধবার থেকে কিছুটা পরিমাণে স্বাভাবিক হতে চলেছে বালুরঘাট বাস স্ট্যান্ডের বেসরকারি বাস চলাচল বলে জানায় বাস ওনার্স অ্যাসোসিয়েশন।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.