Thu. Feb 29th, 2024

নেশা মুক্তির লক্ষে বালুরঘাট ব্লক ও পঞ্চায়েতের উদ্যোগে বালুরঘাটে অনুষ্ঠিত হলো পথ নাটক

1 min read

আজকের বার্তা, বালুরঘাট ১২ এপ্রিলঃ
“ড্রাগের নেশা সর্বনাশা” বিভিন্ন ধরনের নেশা মুক্তির লক্ষে উদ্যোগ নিয়েছে দক্ষিন দিনাজপুর জেলার বালুরঘাট পঞ্চায়েত ও বালুরঘাট ব্লক প্রশাসন। বালুরঘাট ব্লকের বিভিন্ন গ্রামে গ্রামে নেশা মুক্তির লক্ষে করা হচ্ছে পথনাটক। নানা ধরনের প্রচার এর পাশাপাশি গ্রামের সরল সাধারণ মানুষদের সচেতন করতে পথনাটকের পন্থা বেছে নিয়েছে বালুরঘাট ব্লক প্রশাসন।

বালুরঘাট ব্লকের উদ্যোগে এলাকায় নেশা মুক্তির লক্ষে শহরের উরান নাট্য গোষ্ঠী সহযোগিতায় মুক্তির অভিযান নামক একটি পথ নাটিকা অনুষ্ঠিত করে। উরান নাট্য গোষ্ঠীর পক্ষ থেকে ভাস্কর দাসের নির্দেশনায় অনুষ্ঠিত হয় নাটক মুক্তির অভিযান। মুলত গ্রাম বাংলার ঘরে ঘরে মানুষ অবৈধ চুল্লু হাড়িয়ার নেশায় আসক্ত হয়ে পরছে। এই নেশার বিরোধীতার কথা এবং মাদক সেবন থেকে সমাজে কি কি সমস্যা হতে পারে সেই সমস্ত কথা এই পথ নাটকের মাধ্যমে তুলে ধরেছেন পরিচালক। বালুরঘাট ব্লকের উদ্যোগে পথনাটিকার অভিনয়ে অংশগ্রহণ করেন জগন্নাথ দত্ত, ভাস্কর দাস, দীপঙ্কর মৈত্র, বিশাল রায়, মেঘা সরকার ও শ্রীতমা চক্রবর্তী।

গ্রামাঞ্চলের নেশার মুক্তি করতে হাসির খোরাকের মধ্য দিয়ে সামাজিক বার্তা দিয়ে মানুষকে সচেতন করতে উদ্যোগী হয় রাজ্য সরকার। দুই দিন ব্যাপি এই কর্মসূচির মধ্য দিয়ে বালুরঘাট ব্লকের মোট সাতটি জায়গায় এই পথ নাটকটি অনুষ্ঠিত করে উরান নাট্য গোষ্ঠীর সদস্যরা।

অপরদিকে দেখতে গেলে আজ জাতীয় পথ নাটক দিবস। পথ নাটকের স্রোষ্টা শ্রী সাদ্দাত হাসমির ৬৮তম জন্মদিন। নেশা মুক্তির লক্ষে মানুষকে সতর্ক করার পাশাপাশি বালুরঘাট ব্লক ও বালুরঘাট পঞ্চায়েতের পক্ষ থেকে বালুরঘাট ব্লকে পথ নাটকের মধ্য দিয়ে পালন করা হল পথ নাটক দিবস৷

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.