Thu. Apr 25th, 2024

বালুরঘাট পুরসভার ১৩,১৪ ও ১৫ নং ওয়ার্ডের জলনিকাশি ব্যবস্থা নিয়ে সক্রিয় বালুরঘাট পুরসভার পুরপিতা অশোক মিত্র।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট 12এপ্রিলঃ গ্রীন বালুরঘাট ক্লিন বালুরঘাট। 2022 এ পৌরসভা গঠনের পর থেকে এই লক্ষ নিয়ে কাজ করে চলেছে পৌরসভার নবনির্বাচিত চেয়ারপারসন ও পুরবোর্ড। জলনিকাশি ব্যবস্থা হক বা আবর্জনা পরিস্কার সমস্ত বিষয় নিয়ে প্রথম দিন থেকে কাজ করে চলেছে পুরসভা কতৃপক্ষ। “ক্লিন বালুরঘাট গ্রীন বালুরঘাট” প্রকল্পে ঝাঁপিয়ে পড়েছে বালুরঘাট পৌরসভা। এই প্রকল্পকে বাস্তবিক রূপ দিতে মঙ্গলবার বালুরঘাট পৌরসভার চকভৃগু এলাকায় 13 14 ও 15 নম্বর ওয়ার্ড পরিদর্শন করলেন বালুরঘাট পুরসভার পৌরপিতা অশোক মিত্র।
ইতিমধ্যে বালুরঘাট পুরসভার একাধিক ওয়ার্ডের আবর্জনা পরিষ্কারের ও জল নিকাশি ব্যবস্থার বেহাল অবস্থার দিকে নজর দিয়েছে পৌর কর্তৃপক্ষ।
মূলত চকভৃগু এলাকায় তিনটি ওয়ার্ড এবারে পৌর এলাকায় যুক্ত হয়েছে, এর আগে এই এলাকাগুলি পঞ্চায়েতের সঙ্গে যুক্ত ছিল। ফলে পৌর এলাকার কোনো সুযোগ সুবিধায় ছিলনা এলাকাগুলিতে। নতুনভাবে পৌরসভায় যুক্ত হওয়ায় ১৩,১৪ ও ১৫নং ওয়ার্ডের সেদিকে বিশেষভাবে নজর দিয়েছে পৌর কর্তৃপক্ষ। বাম আমলে বালুরঘাট পৌরসভায় মাস্টারপ্ল্যানে শহরের জল নিকাশি ব্যবস্থা করলেও পঞ্চায়েতের অধীনে থাকা চকভৃগু এলাকার এই তিনটি ওয়ার্ড সেই প্রকল্পর অধীরে পড়েনি। প্রসঙ্গত, এবারে চকভৃগু পঞ্চায়েতের কিছু এলাকা ভাগ করে 13, 14 ও 15 নম্বর ওয়ার্ড হিসাবে যুক্ত হয় বালুরঘাট পৌরসভায়। পৌর উন্নয়নের পরিষেবা দিতে কিভাবে এই ওয়ার্ড গুলির নিকাশি ব্যবস্থা বিজ্ঞানসম্মত করা যায় সে বিষয়ে সরজমিনে পরিদর্শন করলেন পৌর পিতা অশোক মিত্র।
এদিনের এই পরিদর্শন কর্মসূচিতে উপস্থিতি ছিলেন বালুরঘাট পুরসভার চেয়ারম্যান অশোক মিত্র, ১২,১২ ও ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর সহ ইঞ্জিনিয়ার এর দল। খুব শীঘ্রই কাজ শুরু হবে বালুরঘাট পৌরসভার 1 13, 14 ও 15নম্বর ওয়ার্ডের জল নিকাশি ব্যবস্থার বলে জানান পুরপিতা অশোক মিত্র।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.