Sun. Apr 21st, 2024

অবশেষে অনুষ্ঠিত হল টেট পরিক্ষা। কড়া নিরাপত্তা ব্যবস্থায় মুড়ে দেওয়া হয় সমস্ত পরিক্ষা কেন্দ্রগুলি।

1 min read

আজকেরবার্তা, দক্ষিন দিনাজপুর, ১১ ডিসেম্বরঃ
অবশেষে অনুষ্ঠিত হল টেট পরিক্ষা। কড়া নিরাপত্তা ব্যবস্থায় মুড়ে দেওয়া হয় সমস্ত পরিক্ষা কেন্দ্রগুলি।

বহু অপেক্ষার পর অবশেষে অনুষ্ঠিত হল টেট পরিক্ষা। টিচার্স এলিগিবেলিটি পরিক্ষাকে কেন্দ্র করে সারা রাজ্যের পাশাপাশি দক্ষিন দিনাজপুর জেলাতেও দেখা যায় একাধিক প্রস্তুতি। কড়া নিরাপত্তা ব্যবস্থায় মুড়ে দেওয়া হয় সমস্ত পরিক্ষা কেন্দ্রগুলি। দক্ষিন দিনাজপুর জেলার ৮ টি ব্লকের বিভিন্ন সরকারি স্কুল ও কলেজগুলিতে অনুষ্ঠিত হয় টেট পরিক্ষা।

দক্ষিণ দিনাজপুর জেলায় এবছর মোট টেট পরীক্ষার্থী ছিল ২০,৯০০ জন। তারমধ্যে এদিন পরীক্ষা দিয়েছে ১৮,৯৩৫ জন। শতকরা উপস্থিতির হার ৯১.৫৪%।

টেট পরিক্ষাকে কেন্দ্র করে সরকারি নির্দেশ মোতাবিক বন্ধ ছিল এলাকার সমস্ত ইন্টারনেট কানেকশন । পুলিশ প্রশাসনের কড়া নিরাপত্তা ব্যবস্থায় মূড়ে ফেলা হয়েছিল পরিক্ষা কেন্দ্র গুলি। ১৪৪ ধারা জারি করা হয়েছিল সমস্ত পরীক্ষাকেন্দ্র চত্বরে। পরিক্ষার স্বচ্ছতা বজায় রাখতে শুধুমাত্র এডমিট কার্ড আর পেন নিয়ে পরিক্ষাকেন্দ্রের ভীতরে প্রবেশ করতে দেওয়া হয় পরিক্ষার্থীদের।

কোন রুপ অপ্রিতিকর ঘটনা এড়াতে জেলা জুড়ে মতায়ন করা হয় বহু পুলিশ বাহিনী। প্রত্যেকটি পরিক্ষা কেন্দ্রে ব্যবস্থা করা হয় বিশেষ সুরক্ষা ব্যবস্থার।এদিন টেট পরিক্ষাকে কেন্দ্র করে জেলায় কোন অপ্রীতি কর ঘটনা না ঘটলেও বালুরঘাট কলেজ পরীক্ষা কেন্দ্রে কিছু পরীক্ষার্থী দেরি করে পরিক্ষা কেন্দ্রে আসায় তাদের ঢুকুতে বাধা দেওয়া হয়। ফলে পরিক্ষা কেন্দ্রের সামনে শুরু হয় বিক্ষোভ। অবশেষে প্রশাসনের নির্দেশে প্রত্যেক পরিক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে ঢুক্তে দেওয়া হয়।

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.