Sun. Apr 21st, 2024

জমির দখল নিয়ে শাসকদলের দুই গোষ্ঠীর মধ্যে লাঠালাঠি,রক্তাক্ত একাধিক,আশঙ্কা জনক অবস্থায় হাসপাতালে ভর্তি।

1 min read

আজকের বার্তা, হরিশচন্দ্রপুর, ১১ অক্টোবরঃ- জমি বিবাদকে কেন্দ্র করে ফের বিপাকে মালদার হরিশচন্দ্রপুর। জমিতে বেড়া দেওয়াকে কেন্দ্র করে শাসকদল গোষ্ঠীর একই পরিবারের দুই পক্ষের মধ্যে বচসা থেকে শুরু হয়ে যায় লাঠালাঠিও। আহত হয়েছে দুই পক্ষের অনেকেই। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যায় মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের লক্ষণপুর স্ট্যান্ডে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় হরিশ্চন্দ্রপুর থানার বিশাল পুলিশ বাহিনী।

জানা যায়, স্থানীয় একটি পরিবারের আফতাবউদ্দিনের গোষ্ঠী এবং রাহানুলের গোষ্ঠীর মধ্যে পূর্বপুরুষের দুই বিঘা জমির মালিকানা নিয়ে বিবাদ চলছিল তিন মাস ধরে। এদিন এই বিবাদ ভয়ঙ্কর চেহারা নেয়। এদিন সকালে দুই পক্ষকেই হরিশচন্দ্রপুর থানার পুলিশ উপযুক্ত কাগজ নিয়ে আসতে বলে। সেই সময় জমিতে বেড়া দেওয়ার চেষ্টা করছিল এক পক্ষ। পুলিশ চলে যাওয়ার পরই বাড়তে থাকে বচসা, শুরু হয়ে যায় উত্তেজনা হাতাহাতিও থেমে থাকে না। এক পক্ষের সাত জন আহত হয়েছে। আহতরা হলেন রাহানুল হক, শেখ উজ্জল, মুফিলুউদ্দিন, শেখ লতিফুর, হাসবি বিবি এবং শেখ নঈমুউদ্দিন। অপরপক্ষের আহতরা হলেন শেখ আফতাবউদ্দিন, শেখ সাহাবুদ্দিন, তারিক আনোয়ার, তাকিম আলী, করিমউদ্দিন এবং এনামুল হক। সবাই হাসপাতালে ভর্তি হলে ডাক্তারবাবুরা গুরুতর আহতদের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তর করে দেন।

 

শিউলী খাতুন বলেন, জমিটা আমাদের ওরা গায়ের জোরে দখল করে রেখেছে। ওরা কাগজপত্র দেখাতে পারবে না। বাধা দিতে গেলে মারধর করেছে।

অপরপক্ষে রাজিব হক বলেন, জায়গাটা আমাদের দাদুদের। ওরা জোর করে দখল করে রেখেছে। পুলিশ এসে কাগজপত্র দেখাতে বলে। তারপরেই শুরু হয় ঝামেলা। আমরা আমাদের জমি নেব।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.