Mon. May 27th, 2024

বেআইনি ভবে বিজেপি কর্মীকে হারিয়ে তৃণমূল কংগ্রেসকে জিতিয়ে দেওয়ার অভিযোগ তুলে বিক্ষোভ প্রদর্শন বিজেপির।

1 min read

আজকেরবার্তা, দক্ষিন দিনাজপুর, ১১ জুলাই: বেআইনি ভবে বিজেপি কর্মীকে হারিয়ে তৃণমূল কংগ্রেসকে জিতিয়ে দেওয়ার অভিযোগ তুলে বিক্ষোভ প্রদর্শন বিজেপির। বিজেপি প্রার্থীদের জয়ী হবার শংসাপত্রতে সিল ও সই না দিয়ে পাঠিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ বিজেপির। ভোট গণনার ফলাফল সামনে আসতেই দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনিক ভবনের দক্ষিণ সামনে বিক্ষোভ প্রদর্শন করে বিজেপি। ঘটনায় জেলা শাসকের কাছে ডেপুটেশন প্রদান করে বিজেপি।

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে মঙ্গলবার সন্ধ্যায় বিজেপি কর্মী সমর্থকরা জেলা প্রশাসনিক ভবন ঘেরাও করে বিক্ষোভ দেখায়। তাদের অভিযোগ বালুরঘাট ব্লকের ভাটপাড়া গ্রাম পঞ্চায়েতে জয়ী বিজেপি প্রার্থীদের উদ্দেশ্য প্রণোদিতভাবে হারিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থীদের জয়ী করে দেওয়া হয়েছে। পাশাপাশি বিজেপি প্রার্থীদের জয়ী হবার শংসাপত্রতে সিল ও সই না দিয়ে পাঠিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ বিজেপির।

দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের ভাটিপাড়া অঞ্চলে মোট ২২ টি আসন রয়েছে। যার মধ্যে প্রথমে বিজেপি 15 টি আসন ও তৃণমূল কংগ্রেস সাতটি আসন পেয়েছিল বলে, জানায় বিজেপি। বিজেপির অভিযোগ, পরবর্তীতে তৃণমূল পরিচালিত সরকার গণনার ফলাফল হের ফের করে বিজেপি ১১ টি আসনের জয়ী ও তৃণমূল কে ১১ টি আসনের জয়ী করে দেয় বলে অভিযোগ বিজেপির।

একাউন্টিং এর নামে বিজেপি প্রার্থীদের হারিয়ে যাওয়া হচ্ছে বলে অভিযোগ বিজেপির। সুকান্ত মজুমদার অভিযোগ করেন বিজেপি প্রার্থীদের অর্থনৈতিক উপায়ে হারানো হচ্ছে। বিজেপি আরো অভিযোগ গণনা কেন্দ্রে ভাটপাড়া গ্রাম পঞ্চায়েতের দুজন প্রার্থীকে কৌশলপূর্বক ভাবে হারিয়ে দেয় বালুরঘাট বিডিও অনুজ শিকদার।

ভাটপাড়া অঞ্চলের শিবরামপুর সংসদের প্রার্থী মুক্তি মার্ডি ও নাকসা সংসদের প্রার্থী স্বপ্না পাহান কে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হারিয়ে যায় তৃণমূল কংগ্রেস সরকারের কর্মীরা বলে অভিযোগ বিজেপির। ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের সই সঠিক নেই এই অভিযোগ তুলে বিজেপির ব্যালট কে বাতিল করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন বিজেপি রাজ্য সভাপতি।

গণনা কেন্দ্রে বিজেপির বিরুদ্ধে হওয়া একাধিক ঘটনার প্রতিবাদে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করে বিজেপি। এরপর জেলা শাসকের কাছে ডেপুটেশন প্রদান করে বিজেপি। ডেপুটেশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সভাপতি ডক্টর সুকান্ত মজুমদার, তপন বিধায়ক টুডু, বিজেপি মালদা জোন কনভেনার শুভেন্দু সরকার শুভ অন্যান্য বিজেপি কর্মী সমর্থকরা।

এবিষয়ে বিজেপি রাজ্য সভাপতি ডাঃ সুকান্ত মজুমদার জানান, জয়ী বিজেপি প্রার্থীদের মিথ্যে তথ্য দিয়ে হারিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ বিজেপির। বিজেপি প্রার্থীদের জয়ী হবার শংসাপত্রতে সিল ও সই না দিয়ে পাঠিয়ে দেওয়া হচ্ছে পরবর্তীতে জয়ী প্রার্থীদের তুই করে দেওয়া হলে জয় ক্লেম করার কোন জায়গা থাকবে না বলে দাবি করেন বিজেপি রাজ্য সভাপতি। বালুরঘাট ব্লকের বোয়ালদের এলাকায় ১৯৯ নম্বর বুথে ভোট দাদার থেকে ভোট প্রদানের সংখ্যা বেশি বলে অভিযোগ করে বিজেপি। অথচ প্রিজাইডিং অফিসারের সই ভুল থাকায় বিজেপির ভোট বাতিল করা হয়েছে বলেও অভিযোগ জানান বিজেপি রাজ্য সভাপতি।

পরবর্তীতে এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিজেপি আইনের দ্বারস্থ হবে বলে জানান সুকান্ত মজুমদার। বিজেপির অভিযোগ দিতে যাব ভাটপাড়া গ্রাম পঞ্চায়েতে ১১/১১ করে টাই করে দেয় তৃনমুল সরকার। বিজেপির প্রার্থীদের ব্যালট রিকাউন্টিং করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি। এই ঘটনার প্রতিবাদে বিজেপি আগামীতে বৃহত্তর আন্দোলনে নামবে বলে হুশিয়ারি দেয়।

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.